এক্স ও তাদের পার্টনারদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখেছেন যে তারকারা

লস অ্যাঞ্জেলসে একাডেমি মিউজিয়ামের ‘গালা নাইট’। তারকাখচিত সেই অনুষ্ঠানে একসাথে দেখা গেলো পপ গায়িকা সেলেনা গোমেজ এবং মডেল হেইলি বিবারকে। শুধু সাক্ষাৎই নয়, একসঙ্গে ছবিও তুলেছেন দুজন; যা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। প্রাক্তন প্রেমিকের স্ত্রীর সঙ্গে সেলেনার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দেখে অবাক অনেকেই। তবে শুধু সেলেনা-হেইলি নন। এমন বহু তারকা রয়েছেন যারা নিজেদের প্রেমের সম্পর্কে বিচ্ছেদের সম্মুখীন হলেও বন্ধুত্বে ফাটল ধরতে দেননি।

ঋষিপুত্র রণবীর কাপুরের সঙ্গে ক্যাটরিনা কাইফের প্রথম আলাপ ‘আজব প্রেম কি গজব কাহানি’ সিনেমার সেটে। বহু বছর এই দুই বলিউড তারকা একে অপরকে ডেট করেন। ২০১৬ সালে তাদের সম্পর্ক ভেঙে যায়। দুজনেই বর্তমানে তাদের মনের মানুষের সঙ্গে সংসার করছেন। তবে রণবীর-পত্নী আলিয়ার সঙ্গে ক্যাটরিনার সম্পর্ক গভীর। দুই নায়িকাই খুব কাছের বন্ধু।

এক সময় ক্রিকেটার যুবরাজ সিং এর সঙ্গে অভিনেত্রী কিম শর্মার নাম জড়িয়েছিল। কানাঘুষো শোনা যায়, অভিনেত্রীর অতিরিক্ত অধিকারবোধের কারণে ২০০৭ সালে সেই সম্পর্ক ভেঙে যায়। ২০১৭ সালে হ্যাজেল কিচের সঙ্গে বিয়ে হয় যুবরাজের। তবে হ্যাজেলের সঙ্গে বন্ধুত্ব রয়েছে কিমের। এমনকি যুবরাজের সঙ্গেও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। সোশ্যাল মিডিয়ায় তিনজনের একসঙ্গে সেলফিও দেখা গেছে।

বলিউডে কারিনা ও শাহিদ কাপুর জুটির জনপ্রিয়তা ছিল তুঙ্গে। তবে বিভিন্ন পারিবারিক ঝামেলায় শেষ পর্যন্ত ছেদ পড়ে সে সম্পর্কে। এরপর একসঙ্গে কয়েকটি সিনেমায় অভিনয় করতে গিয়ে প্রেমে পড়েন শহীদ ও প্রিয়াঙ্কা। কিন্তু সে সম্পর্কেও চলে আসে তিক্ততা। তবে বেবো ও পিসি কিন্তু তাদের বন্ধুত্বে ভাটা পড়তে দেননি এখনও।

জনপ্রিয় ব্রিটিশ গায়িকা টেইলর সুইফট ২০০৯ সালে সম্পর্ক গড়েন জন মেয়ারের সঙ্গে। ১৯ বছর বয়সি টেইলর ৩২ বছর বয়সি জনের প্রেমে মজেছিলেন। কিন্তু সম্পর্ক বেশিদিন টেকেনি। ২০১২ সালে বিবাহবিচ্ছেদের পর জনের সঙ্গে সম্পর্কে জড়ান কেটি পেরি। দীর্ঘ তিন বছর পর বিচ্ছেদ হয় তাদেরও। এরপর কিছুদিন কেটি ও টেইলর একে অপরকে এড়িয়ে গেলেও একটি মিউজিক ভিডিওতে কাজ করার সূত্রে তাদের মধ্যে আবার কথাবার্তা শুরু হয়।

‘দ্য ভ্যাম্পায়ার ডায়েরিজ়’ সিরিজ়ে অভিনয় করতে দেখা গিয়েছিলো নিনা এবং ইয়ানকে। ক্যামেরার পিছনেও নিনা-ইয়ানের জুটি পছন্দ করতেন দর্শকরা। কানাঘুষো শোনা যায়, বয়সের পার্থক্য বেশি হওয়ায় তাদের সম্পর্ক ভেঙে যায়। বিচ্ছেদের পর অভিনেত্রী নিকি রিডের সঙ্গে গভীর বন্ধুত্ব হয় ইয়ানের। বন্ধুত্ব থেকে প্রেম। ২০১৫ সালে বিয়ে করেন ইয়ান এবং নিকি। তবে নিকির সঙ্গে নিনার বন্ধুত্ব এখনও অটুট।

তারকারা যত বেশি কাজের জন্য শিরোনামে থাকেন, ততটাই তাদের ব্যক্তিগত জীবন উঠে আসে প্রতিদিনের খবরে। কান পাতলেই শোনা যায় এমন অনেক প্রেমের গল্প, যা কোনো চিত্রনাট্যের থেকে কম নয়। সাধারণ মানুষের কাছে তা আকাঙ্ক্ষিত গল্প হলেও তারকাদের কাছে কোনো ব্যাপারই না। তাই তো বিচ্ছেদের পরও রিল হোক কিংবা রিয়াল লাইফ, তাদের বন্ধুত্ব কিন্তু থেকেই যায়।