চুপিসারে মুরগির বাচ্চা খেতে এসে বিপদের মুখে কিং কোবরা

আধুনিক ডিজিটাল জীবনে আট থেকে আশি এখন সকলের কাছেই স্মার্টফোন এবং ইন্টারনেট পরিষেবা থাকে। ইন্টারনেট জগত এখন বিশ্বের এক প্রান্তে বসে থাকার কোন মানুষের সাথে অন্য প্রান্তের যোগাযোগ মুহূর্তের মধ্যে করিয়ে দিতে পারে।

ইন্টারনেট দুনিয়াতে মাঝে মাঝে এমন কিছু দেখা যায় যা দেখে চক্ষু চড়কগাছ হতে বাধ্য হয় সাধারণ মানুষের। বিশেষ করে বিভিন্ন সোশ্যাল মিডিয়া সাইটে রকমারি ভিডিও ভাইরাল হয়। মাঝে মাঝে এই ভাইরাল ভিডিওর তালিকায় জায়গা করে নেয় বিভিন্ন মানুষের প্রতিভার ভিডিও।

মাঝে মাঝে এই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয় বিভিন্ন পশুপাখির ভিডিও। পোষ্যদের অবাক করা কীর্তি মন জয় করে নেয় নেট নাগরিকদের। তবে মাঝে মাঝে এই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয় বিভিন্ন সাপের ভিডিও। শুনে অবাক লাগলেও, সাপের জীবন যাপন এবং সাপ ধরার প্রক্রিয়া সমন্ধে জানার খুব ইচ্ছা তাকে নেটিজেনদের। তাইতো সাপের ভিডিও ইন্টারনেট দুনিয়াতে এলেই, তা ভাইরাল হয়ে যায়।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে সাপের একটি ভিডিও ব্যাপক ভাইরাল হয়েছে। এই ভাইরাল ভিডিওটিতে দেখা গেছে একটি মুরগি ছানাকে খাওয়ার জন্য বাড়ির উঠোনে চলে এসেছে একটি বিশাল কিং কোবরা সাপ। সে ওই ছানার দিকে দ্রুত গতিতে এগিয়ে আসে। কিন্তু ঠিক তখনই ওই ছানার মা মুরগিটি সাপের দিকে তেড়ে যায়।

বলা যেতে পারে, ওই মা মুরগিটি নিজের প্রাণের তোয়াক্কা না করেই ওই বিশাল সাপের বিরুদ্ধে লড়াইয়ে লিপ্ত হয়। এটাই হয়তো মাতৃত্বের সৌন্দর্য্য। এই ভিডিওটি WILD COBRA নামের ইউটিউব অ্যাকাউন্টে আপলোড করা হয়েছে। ভিডিওটি এখন পর্যন্ত ৩ কোটির বেশি বার দেখা হয়েছে।