পরীমণির ছবি চালিয়ে এক দিনের খরচও ওঠেনি মধুমিতার

লোকসানের বোঝা বইতে না পেরে টানা দুই মাস বন্ধ ছিল মধুমিতা সিনেমা হল। চলতি মাসের ২০ তারিখে মুক্তি পাওয়া ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমাটিকে অবলম্বন করে ফের খোলা হয় প্রেক্ষাগৃহটি।

আশা করা হয়েছিল, শিশুতোষ এ সিনেমাটির হাত ধরে ঘুরে দাঁড়াবে সিনেমা হলটি । কিন্তু সে গুড়ে বালি। ছবিটির নূন্যতম সংখ্যক দর্শক টানতে ব্যর্থ হওয়ায় ফের হল বন্ধ করে দেওয়ার কথা ভাবছেন মধুমিতার কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ।

সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘খুবই খারাপ অবস্থা। মোটেও দর্শক নেই। চারদিন ধরে চলছে ছবিটি। কিন্তু একদিনের খরচই উঠে আসেনি এখন পর্যন্ত। আজ মঙ্গলবার মাত্র সাত-আটজন দর্শক এসেছেন ছবিটি দেখতে। এর আগে গত রোববার শো বন্ধ রাখতে হয়েছে। কেননা, মাত্র দুইজন দর্শক ছিল।’

নওশাদ আরও বলেন, “বছরের পর বছর লোকসানের মধ্য দিয়ে যাচ্ছি আমরা। এভাবে সম্ভব না। আজই হল বন্ধ করে দিতে চেয়েছিলাম। কিন্তু দেইনি। তবে আগামীকাল বৃহস্পতিবার থেকে মধুমিতা বন্ধ করে দিতে পারি।

যদি বলিউডের ‘পাঠান’ মুক্তির অনুমতি পায় তাহলে ভিন্ন চিন্তা করব।”

বিশিষ্ট শিক্ষাবিদ, জনপ্রিয় সায়েন্স ফিকশন লেখক ও খ্যাতিমান শিশুসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন।’ এতে সিয়ামের সঙ্গে পর্দা শেয়ার করেছেন পরীমণি।