পর্যটকদের নজর কাড়ছে ডাকাতিয়া তীরের ‘রিভার ভিউ ক্যাফে’

চাঁদপুর সদরের শাহতলীতে ডাকাতিয়া নদীর তীর ঘেঁষে গড়ে তোলা ‘রিভার ভিউ ক্যাফে’ সহজেই নজর কাড়ছে বেড়াতে আসা পর্যটকদের। স্থানীয়রাও একটু ব্যতিক্রম পরিবেশে অবকাশ কাটাতে ডাকাতিয়া তীরের এই ক্যাফেতে ছুটে আসছেন।

ক্যাফেটিতে রয়েছে সুস্বাদু বাহারি খাবারের আয়োজন, রয়েছে মনোরম পরিবেশে পৃথকভাবে বসার স্থান।

ক্যাফের চারদিকে নানা প্রজাতির ফুল গাছে ফুল ফুটে রয়েছে। রয়েছে দোলনা। দোলনায় দোল খেতে খেতে যে কেউ ফুলের সৌন্দর্য উপভোগ ও খাবারের স্বাদ গ্রহণ করতে পারবেন। একই সাথে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত সবাই সেলফিবাজির জন্য পাচ্ছেন নান্দনিক অপরূপ দৃশ্য।

সঙ্গতকারণে প্রতিদিনই এখানে পর্যটকদের আগমণ ঘটে। এখানে বেড়াতে আসা ভ্রমণপিপাসু মিজানুর রহমান বলেন, ডাকাতিয়ার বুকে এই ক্যাফে আড্ডা দেওয়ার চমৎকার স্থান। ক্যাফের উপরের দোতলা ও তিনতলার ছাদে উঠলে নদীর অপরূপ ঢেউ খেলানো প্রাকৃতিক দৃশ্য যে কারোর নজর কাড়বে। আর এরসাথে ইচ্ছে হলেই খাওয়া যাবে গরম গরম ফাস্টফুড।

শ্যামল সরকার নামের আরেক ভ্রমণ পিপাসু বলেন, এই ক্যাফেতে এসে বসলে নদীর ওপর ছোট ছোট ভাসমান নৌকায় বেদেদের জীবন সম্পর্কে ধারণা পাওয়া যায়। তাছাড়া ছায়াঘেরা এই স্থানটিতে দেশি বিদেশি ফল ও ফলগাছ দেখা ও জানা যাবে। এখানে নানা ফলের জুসও খাওয়া যাবে।

রিভার ভিউ ক্যাফের সত্ত্বাধিকারী সাংবাদিক হেলাল উদ্দিন বলেন, আমার এখানে ৩৭ প্রজাতির ফলের উৎপাদন দেখতে নানা স্থান থেকে মানুষ ছুটে আসছে। তাই শিক্ষণীয় এই স্থানটিকে একটু বিনোদনমুখী করার জন্যই আমার এই ক্ষুদ্র প্রয়াস। আমি আশা করছি সবাই এখানে পরিবার পরিজন নিয়ে ঘুরতে আসলে খুব উপভোগ্য মুহূর্ত কাটাতে পারবেন।