পুরুষের ডায়েটে যে পাঁচ খাবার রাখলে বাড়বে শারীরিক চাহিদা

এখনকার দিনে দৌড়-ঝাঁপ এবং ব্যস্ততা আমাদের স্বাস্থ্যের উপর নেতিবাচক প্রভাব ফেলে। সেই সঙ্গে মানসিক চাপ এবং অতিরিক্ত কাজের চাপ তো আছেই। যার ফলে পুরুষদের মধ্যে যৌ;ন ইচ্ছা কমতে শুরু করে। দাম্পত্য জীবন হয়ে ওঠে দুর্বিষহ। কিন্তু মজার বিষয় হলো, খাবারের মধ্যেই লুকিয়ে রয়েছে এই সমস্যার সমাধান।

আসলে স্বাস্থ্যকর জীবনযাপন এবং নিয়মিত এক্সারসাইজের পাশাপাশি এই সব খাবারেই বেশি জোর দিতে হবে। এতে পুরুষদের সে;ক্স ড্রা;ইভ বাড়বে। যদি ঘরোয়া উপায়ে সমস্যার সমাধান না হয়, তাহলে ডাক্তারের পরামর্শ অবশ্যই নিতে হবে। চলুন তবে জেনে নেয়া যাক পুরুষের ডায়েটে যে পাঁচ খাবার রাখলে বাড়বে শারীরিক চাহিদা-

বেদানা
এই ফল পুরুষদের জন্য খুবই উপকারী। কারণ ডায়েটে নিয়মিত বেদানা রাখলে পুরুষদের ইরেক্টাইল ডিসফাংশনের সমস্যা চলে যায়। আবার অন্য দিকে, ডালিমের রসে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। যা রক্ত চলাচল সঠিক রাখতে সাহায্য করে। ফলে বোঝাই যাচ্ছে যে, সে;ক্স ড্রা;ইভ বৃদ্ধি করতে পুরুষদের প্রতিদিন বেদানা খাওয়া উচিত।

কিন্নু
কিন্নু আসলে কমলালেবুর মতো ফল। এটা খাওয়া সবার জন্যই উপকারী। আর কিন্নুতে প্রচুর পরিমাণে ফাইবার থাকে। ফলে এই ফল খেলে অনেককক্ষণ পেট ভর্তি থাকে, ফলে বার বার খিদে পায় না। আর শরীরে এনার্জিও বজায় রাখতে সাহায্য করে কিন্নু। তাই পুরুষদের প্রতিদিন কিন্নু খাওয়া উচিত।

বাদাম
পুরুষদের মধ্যে যদি যৌ;ন চাহিদার অভাব দেখা দেয়, তাহলে তাদের প্রতিদিন বাদাম খাওয়া উচিত। কারণ বাদাম শরীরে এনার্জি জোগায়। এর জন্য রোজকার ডায়েটে আখরোট, চিনাবাদাম এবং পেস্তার মতো ড্রাই ফ্রুটস যোগ করা যেতে পারে।

রসুন
রসুন স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। ঝাঁঝালো গন্ধযুক্ত এই সবজি শরীরের স্ট্যামিনা বৃদ্ধি করে। শুধু তাই নয়, এটা ধমনীর রক্ত পরিষ্কার করতেও সাহায্য করে। সেই সঙ্গে হার্টকেও সুস্থ রাখে এবং শরীরে ফ্যাট জমতে দেয় না।

কলা
কলার মধ্যে প্রচুর পরিমাণে পটাশিয়াম রয়েছে। পেশি মজবুত করার পাশাপাশি এটি শরীরে এনার্জির জোগান দেয়। সেই সঙ্গে রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে। যার কারণে শরীরের প্রতিটি অংশে সঠিক ভাবে রক্ত সঞ্চালন বজায় থাকে।