বাড়ির উঠানে বসে কিং কোবরার সাথে খেলা করছে শিশু

বর্তমান যুগে বিনোদনের অন্যতম অঙ্গ হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া। এই সোশ্যাল মিডিয়াতে বিভিন্ন ধরনের ভিডিও দেখা যায়। অনেক মানুষ পশু পাখির ভিডিও দেখতে পছন্দ করেন। আবার অনেকে পশু পাখির ভিডিও দেখে ভয় পান।

কিন্তু পশু পাখির ভিডিও পোস্ট করলেই তা কমবেশি ভাইরাল হয়ে যায়। তাই নেটিজেনরা পশুপাখির কোনো অদ্ভুত কার্যকলাপ বা কোনো কর্মকান্ড দেখলে তা ক্যামেরাবন্দি করে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করতে থাকে। সম্প্রতি এমন একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে ব্যাপক ভাইরাল হয়েছে যা দেখলে গা শিউরে উঠতে পারে আপনার।

সাধারণত সাপ জঙ্গলের মধ্যে বা কোনো ফাঁকা এলাকায় মাটির মধ্যে গর্ত করে থাকে। তবে উন্নতির যুগে আমরা ধীরে ধীরে জঙ্গল সাফ করে বাড়ি বানানোর কার্যে মেতে উঠেছি। তাই এখনকার দিনের মাঝে মাঝেই লোকালয় বিষধর বিভিন্ন সাপ চলে আসতে দেখা যায়।

তারা গ্রামের দিকে মাটির বাড়ির আনাচে-কানাচে বা কোন ঘুপসি জায়গায় লুকিয়ে থাকতে পছন্দ করে। এই প্রাণীটি এতই ভয়ঙ্কর যে মাত্র একবার দংশন করলে কোন মানুষের প্রাণ কিছু সেকেন্ডের মধ্যে চলে যেতে পারে। তাই কমবেশি সকলেই সাপের থেকে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে থাকার চেষ্টা করে।

তবে সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে এমনই এক ভিডিও ভাইরাল হয়েছে যা দেখে আপনার গা শিউরে উঠতে পারে। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে একটি ছোট্ট শিশু বাড়ির উঠোনে বসে একটি বিষধর কিং কোবরার সাথে খেলা করছে। শুনে নিশ্চয়ই অবাক হলেন! কিন্তু এমনটা সত্যিই দেখা গিয়েছে ওই ভিডিওতে।

কিং কোবরা তার ফণা বের করছে এবং শিশুটি তার হাত নাড়ালে ফণাটি সরিয়ে দেয়। এর পরে, শিশুটি বেশ কয়েকবার কোবরার ফণা ধরার চেষ্টা করে, কিন্তু এটি পিছলে যায় এবং কিছুটা দূরে চলে যায়। দেখে মনে হয় দুজনেই একে অপরের সাথে খেলছে। এমনকি ভিডিওর শেষে দেখা গিয়েছে যে ওই সাপটিকে হাত দিয়ে চেপে ধরেছে ওই ছোট্ট শিশুটি।

ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে আসতেই মুহূর্তের মধ্যে ব্যাপক ভাইরাল হয়ে যায়। ভিডিওটি @awituchuz নামের টুইটার হ্যান্ডেলে শেয়ার করা হয়েছে। এখনও পর্যন্ত এই ভিডিওটি ৬ হাজারের বেশি বার দেখা হয়েছে।

ব্যবহারকারীরা এটি খুব পছন্দ করছেন। এছাড়া নেটিজেনরা রীতিমতো ভিডিওতে কমেন্টের বন্যা বইয়ে দিয়েছেন। সকলেই জানিয়েছেন যে এই ভিডিও দেখে তাদের গা শিউরে উঠেছে। আবার অনেকেই পরামর্শ দিয়েছেন যে এরকমভাবে ভয়ঙ্কর সাপের সামনে শিশুটিকে বসিয়ে রাখা উচিত হয়নি।