বিতর্কের মুখে সরিয়ে নেওয়া হলো নয়নতারার সিনেমা

বিতর্কের মুখে ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স থেকে সরিয়ে নেওয়া হলো দক্ষিণী সিনেমার সুপারস্টার নয়নতারা অভিনীত ‘আন্নাপুরানি’ সিনেমা। বুধবার (১০ জানুয়ারি) ওটিটি প্ল্যাটফর্ম থেকে সিনেমাটি ‍মুছে ফেলে নেটফ্লিক্স কর্তৃপক্ষ।

গত ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পায় নীলেশ কৃষ্ণা নির্মিত ‘আন্নাপুরানি’ সিনেমা। গত ২৯ ডিসেম্বর নেটফ্লিক্সে মুক্তি পায় এটি। এরপর সিনেমাটির বিরুদ্ধে ‘লাভ জিহাদ’-এর অভিযোগ ওঠে। গর্জে উঠে ‘বিশ্ব হিন্দু পরিষদ’।

হিন্দু ধর্মালম্বীদের ভাবাবেগে আঘাতের অভিযোগে অভিনেত্রী নয়নতারা, সিনেমাটির লেখক-পরিচালক, নেটিফ্লিক্স ইন্ডিয়ার শীর্ষকর্তা মণিকা শেরগিল, জি-স্টুডিওজের চিফ বিজনেস অফিসার শারিক প্যাটেলসহ অনেকের বিরুদ্ধে মামলা দায়ের করেন মুম্বাইয়ের রমেশ শোলানাঙ্কি। সর্বশেষ ওটিটি প্ল্যাটফর্ম থেকে সিনেমাটি সরিয়ে নেয় নেটফ্লিক্স কর্তৃপক্ষ।

‘আন্নাপুরানি’ সিনেমার সহপ্রযোজক হিসেবে রয়েছে জি স্টুডিওজ। হিন্দু পরিষদের কাছে ক্ষমা চেয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে। তাতে প্রতিষ্ঠানটি বলেছে, ‘সহপ্রযোজক হিসেবে হিন্দু এবং ব্রাহ্মান কমিউনিটির কারো ভাবাবেগে আঘাত করার কোনো প্রয়াস আমাদের ছিল না। সংশ্লিষ্ট সম্প্রদায়কে আঘাত দেওয়ার জন্য ক্ষমাপ্রার্থনা করছি।’

‘আন্নাপুরানি’ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন নয়নতারা। মূলত, তিনি একজন শেফের ভূমিকায় অভিনয় করেছেন। সিনেমাটিতে তার লুক আলাদাভাবে নজর কেড়েছে।