বিবাহিত নারীদের এসব জিনিসে আকৃষ্ট হয় অল্পবয়সী ছেলেরা, জানুন পুরো খবর

যেরকম ভাবে পড়াশোনার কোন বয়স থাকে না ঠিক সেরকম ভাবেই ভালোবাসার কিন্তু কোন বয়স নেই। ভালোবাসা তেমন ভাবে কিন্তু কোন বয়সের সীমা দেখে হয় না। যদি ভালোবাসা হবার থাকে, তাহলে বয়সের সীমা ভে;ঙ্গেই রূপ নিতে পারে সম্পর্কে বন্ধন। ভালোবাসা সম্পূর্ণ রূপে হৃদয়ের কাজ, এর সঙ্গে ম;স্তিষ্কে তেমন কোন সম্পর্ক থাকে না।

এই সময়ে ঠিক এবং ভুলের মধ্যে কোন তফাৎ অনেকে বুঝতে পারেন না। আজকে আমরা এই ব্যাপারেই কথা বলব যেখানে আমরা জেনে নেব কেন ছেলেরা সমবয়সী মেয়েদের পরিবর্তে বিবা;হিত মহিলাদের প্রতি বেশি আকৃষ্ট হয়ে থাকে।

তবে ছেলেদের এই বিবাহিত মহিলাদের প্রতি আকৃষ্ট হওয়ার বেশ কিছু কারণ রয়েছে এবং তার মধ্যে প্রথম কারণটি হল, কুমারী মেয়েদের থেকে বিবাহিত মহিলারা একটু বেশি আবেগপ্রবণ হয়ে থাকেন এবং তারা এই সম্পর্ক নিয়ে অনেক বেশি ভাবনা চিন্তা করেন। সমবয়সী মেয়েদের বুঝতে অনেক সময় অনেক অসুবিধা হয়ে থাকে কিন্তু পরিণত বয়সের মহিলাদের বুঝতে পারা যায় সহজে এবং তাদের বেশি আবদার থাকে না।

পাশাপাশি একটু বেশি বয়সের মহিলারা কুমারী বয়সের মেয়েদের থেকে অনেক বেশি বিশ্বস্ত এবং রোমা;ন্টিক হয়ে থাকেন। এই কারণেই তো শচীন টেন্ডুলকার থেকে শুরু করে বহু সেলিব্রিটি নিজের থেকে বয়সে বড় নারীদের বিবাহ করেছেন। এমনকি সম্প্রতি মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ীতেও আলিয়া নিজের থেকে বয়সে ছোট শান্তনুর সঙ্গে প্রেম করেছিলেন।

বিবাহিত মহিলারা তার কম বয়সী প্রেমিকের থেকে একটু বেশি পরিণত মস্তি;ষ্কের হয়ে থাকেন এবং তারা সম্পর্কের বাঁধন কিভাবে টিকিয়ে রাখতে হয় সে বিষয়টা ভালোভাবে জানেন। ঠিক এই কারণেই সম্পর্ক পরিণত হওয়ার ক্ষেত্রে অনেক বেশি বিশ্বস্ত হয়ে থাকেন একটু বেশি বয়সের মহিলারা। এই কারণেই ছেলেরা এই ধরনের মহিলাদের প্রতি একটু বেশি আকৃষ্ট হয়ে থাকেন।

পাশাপাশি বিবাহিত মহিলারা কিন্তু ছেলেদের একটু বেশি বুঝতে পারেন এবং তাদের পছন্দ-অপছন্দের ব্যাপারে বেশি খেয়াল রাখেন। এর ফলে কম বয়সী ছেলেদের সঙ্গে একটু বেশি বয়সী মহিলারা কম বয়সী মেয়েদের থেকে একটু বেশি মিশতে পারেন। শারীরিক গঠনের দিক থেকেও ভারতীয় পুরুষদের কাছে সমবয়সী নারীদের বৌদি বা বিবাহিত নারীরা বেশি আকর্ষণের। ভারতীয় উপমহাদেশের পুরুষদের কাছে অপেক্ষাকৃত স্থূলকায় নারী বেশি আকর্ষণের। পাশাপাশি টাকা পয়সার দিক থেকেও একটু বয়সে বড় নারীরা অপেক্ষাকৃত বেশি ম্যাচিওর। এই বিষয়টাও পুরুষদের বেশ আকৃষ্ট করে থাকে।

পরবর্তী কারণটি হল সম্পর্কের সমীকরণ এবং ব্রেকআপ। যদি কোন বিবাহিত মহিলার সঙ্গে আপনি সম্পর্কে থাকেন তাহলে তার সঙ্গে যদি কোনো কারণবশত সম্পর্ক বিচ্ছেদ হয়ে যায়, তাহলেও আপনার সেই সম্পর্ক থেকে বেরিয়ে আসতে খুব একটা বেশি সমস্যা হবে না। কারণ দুজনেই অত্যন্ত পরিণত মস্তিষ্কের এবং দুজনেই নিজের জীবনে খুব সহজে এগিয়ে যেতে পারবেন। কিন্তু কম বয়সী ছেলে মেয়েদের সঙ্গে এই সমস্যাটা থাকে। যদি কারো সঙ্গে কারো ব্রেকআপ হয় বা সম্পর্ক বিচ্ছেদ হয়, সে ক্ষেত্রে কম বয়সী প্রেম সম্পর্কের মধ্যে অনেকেই ব্রেকআপের পর মাসের পর মাস অবসাদের মধ্যে ডুবে থাকেন।