বিশাল বড় সাপকে গিলে খাচ্ছে ছোট্ট ব্যাঙ, ভাইরাল ভিডিও

বর্তমানে করণা যুগে সোশ্যাল মিডিয়াই একমাত্র ভরসা। বর্তমানে তথ্য প্রযুক্তির উন্নতির যুগে আমরা নিজের হাতের মুঠোর স্মার্ট ফোনের মধ্যেই পুরো পৃথিবী কে পেয়ে গেছি। ফোনের সাহায্যে বর্তমানে ব্যবসা-বাণিজ্য অফিসের কাজ এমনকি পুরো পৃথিবীর শিক্ষাব্যবস্থাও চলছে। সমস্ত গুরুত্বপূর্ণ পরীক্ষাগুলি নেওয়া হচ্ছে ফোনের মাধ্যমে।

এমনকি বিভিন্ন অফিসের কাজ ও ফোনের মাধ্যমে চলছে, যাকে আমরা নাম দিয়েছি “work-from-home”। বিজ্ঞানীরা বলছেন গত কয়েক বছরের মধ্যে এই ভাবেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সমগ্র পৃথিবীর সিস্টেম চেঞ্জ হয়ে যাবে তখন শুধু ডিজিটালাইজেশন ছাড়া আর কিছু থাকবে না।

শুধু মানুষ নয়,পশু পাখিদের নিয়েও সোশ্যাল মিডিয়ায় নানারকম অদ্ভুদ ভিডিও ভাইরাল হয়। বিশেষ করে জীব জগৎ যথেষ্ট রহস্যময়। আজ আমরা আলোচনা করবো আফ্রিকার রহস্যময় ব্যাঙ বুল ফ্রগ। এই ব্যাঙটির দানবীয় চেহারা সকলের মনে ভয় ধরিয়ে দেয়। আয়তনে এটি অন্যান্য ব্যাঙ দের থেকে অনেক বড়।

গরম কালে এই প্রাণী গুলি কাদার তলায় চামড়ার স্তরের মাধ্যমে ঢুকে থাকে। বর্ষাকালে এরা কাদা থেকে বেরিয়ে প্রথমেই শিকার করতে শুরু করে। এরা ইঁদুর,পাখি এমনকি সাপ ধরেও খায়। এরা এমনকি অন্য ব্যাঙ ধরেও খায়। প্রজননের সময় স্ত্রী ব্যাঙ কে আকৃষ্ট করার জন্য এক অদ্ভুদ আওয়াজ করে, এই জন্য এদের বুল ফ্রগ বলা হয়।

তবে ব্ল্যাক অ্যান্ড হোয়াইট কোবরা একমাত্র এদের সাথে লড়তে পারে। এইজন্য এই কোবরা দেখতে পেলেই এরা পলায়ন করে। তবে এরা নিজের সন্তানদের জন্য এরা খুবই স্নেহময়। পুরুষ ব্যাঙ তার নিজের সন্তানদের রক্ষা করে। বেঙ্গাচি গুলিকে খেতে চায় অনেকেই, তবে পুরুষ ব্যাঙ সবসময় তাদের রক্ষা করে। তবে মাঝে মাঝে বাবাও তার কিছু বাচ্চাকে খেয়ে ফেলে।

প্রজননের সময় স্ত্রী ব্যাঙের জন্য দুই পুরুষ ব্যাঙ লড়াই করে। ভিডিওতে দেখা যাচ্ছে,দুই পুরুষ ব্যাঙ ভয়ংকর লড়াই করছে।তাদের এই জীবনযাত্রা অবাক করেছে মানুষকে।

ভিডিওটি পোস্ট করা হয়েছে একটি অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে। হাজার হাজার মানুষ ভিডিওটি লাইক করছে। পশুপাখিদের এই অদ্ভুত জীবনযাত্রা অবাক করেছে মানুষকে। এইরকম ভিডিও আরো দেখতে চান বলে ইচ্ছা প্রকাশ করেছেন তারা।

সোশ্যাল মিডিয়ায় প্রায় সময় পৃথিবীর নানা প্রান্তে নানা রকম অদ্ভুত ভিডিও ভাইরাল হয়। পশুপাখিদের সমাজ বড়ই রহস্যময়। তাদের অদ্ভুত জীবনযাত্রা তাদের স্বভাব আচার-আচরণ বাসস্থান সবই আমরা সোশ্যাল মিডিয়া থেকেই জানতে পারি। অনেক রকম অজানা তথ্য দিয়ে সোশ্যাল মিডিয়ায় আমাদের সম্পন্ন করে। সোশ্যাল মিডিয়া এবং তার সঙ্গে যুক্ত ব্যক্তিদের জানাই কুর্নিশ।