ভাই-বোনের বিয়ে দেখানোয় সিরিয়াল বয়কটের ডাক

ওপার বাংলার সিরিয়ালগুলোর একটি বড় দর্শকশ্রেণি রয়েছে। এ সকল ধারাবাহিকে বিতর্কিত বহু বিষয় তুলে ধরলেও দর্শকমহলে ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। পারিবারিক বন্ধন, সমাজ ব্যবস্থাকে বৃদ্ধাঙ্গুলি দেখালেও এই সিরিয়ালগুলোর প্রচার দিন দিন বাড়ছেই। তবে এবার কলকাতার একটি সিরিয়ালে ভাই-বোনের বিয়ে দেখে ক্ষিপ্ত হয়েছেন দর্শকমহল।

ভারতীয় এক টেলিভিশন চ্যানেলে প্রচারিত ‘ধুলোকণা’ সিরিয়ালে দেখানো হয়েছে এই দৃশ্য। সিরিয়ালে স্মৃতিশক্তি হারানো লালন ও বোন তিতিরকে বিয়ের আসরে দেখা যায়। সিদুর না পেয়ে একপর্যায়ে লিপস্টিক দিয়েই লালন সিঁদুর দান করে বোন তিতিরের সিঁথিতে। এমন অপ্রত্যাশিত দৃশ্য মেনে নিতে পারেননি দর্শক। তারা কাঠগড়ায় দাঁড় করিয়েছেন সিরিয়ালের লেখক লেখিকা লীনা গঙ্গোপাধ্যায় এবং চ্যানেল কর্তৃপক্ষকে। দিয়েছেন বয়কটের ডাক।

‘ধুলোকণা’র লালন একাধিক বিয়ে করেছে। সম্প্রতি সে স্মৃতিশক্তি হারিয়ে নিজেকে তিতিরের দাদা গোগল বলে মনে করে। এদিকে তিতিরের মা লালনকে যখন নিজের ছেলে বলে মেনে নিয়েছে ঠিক তখনই লালন তথা গোগল সিঁদুর পরিয়ে দেয় বোন তিতিরের কপালে।

এরইমধ্যে নেটিজেনদের সমালোচনার মুখে পড়েছে ‘ধুলোকণা’। একজন লিখেছেন, ‘এটা আবার কী সিরিয়াল! গোগল যদি ওর ছেলে হয় আর তিতির ওর মেয়ে, তাহলে ভাই বোনের বিয়ে? যা তা সিরিয়াল।’ অনেক আবার লালনের বহুবিবাহ নিয়ে প্রশ্ন তুলেছিল। এবার ভাইবোনের বিবাহ যেন গরম ঘি ঢেলে দিল আগুনে। নেটাগরিকদের অনেকে সিরিয়ালটি বন্ধের ডাক দিয়েছেন।