মহাকাশ থেকে পড়া রহস্যময় বস্তু দেখে হতবাক সবাই

সম্প্রতি এক অদ্ভুত ঘটনা ঘটে অস্ট্রেলিয়ার এক খামারে। একবার ভাবুন যদি আকাশ থেকে কিছু জিনিস আপনার সামনে পরে আপনি কি করবেন? নিশ্চই অবাক হবে বা ভয় পাবেন। এমনি এক ঘটনা ঘটে অস্ট্রেলিয়ার ওই খামারে।

যেখানে মহাকাশ থেকে একটি অদ্ভুত বস্তু মাটিতে পড়ে। খামারে কাজ করা কৃষক সেটি দেখে খুবই ভাবে ভয় পেয়ে যান। তবে কি সেই রহস্যময় জিনিস যা কিনা মহাকাশ থেকে মাটিতে পড়লো? চলুন এ সম্পর্কে জেনে নিন।

সম্প্রতি নিউইয়র্ক টাইমসে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। ওই প্রতিবেদনে মিক মাইনার্স নামক এক কৃষকের খবর প্রকাশিত হয়েছে। যেখানে বলা হয়েছে, মিক মাইনার্স একদিন তাঁর খামারে কাজ করার সময় এমন এক জিনিস দেখতে পান, যা দেখে তিনি খুবই ভয় পেয়ে যান। তিনি জানান এর আগে এমন জিনিস তিনি কখনো দেখেননি। অদ্ভুত ওই বস্তুটি তিনি দেখার পর বন্ধু জক ওয়ালেসকে ছবি তুলে পাঠান।

ঘটনাটি ঘটেছে কিছু দিন আগে।প্রতিদিনের মতো সেই দিনও মিক মাইনার্স খামারে ভেড়া চড়াচ্ছিলেন। তখন হঠাৎ তিনি একটি অদ্ভুত জিনিস দেখতে পেয়ে অবাক হয়ে যান। প্রথমে মিক ভেবেছিল বস্তুটি পোড়া গাছ কিংবা কোনো যন্ত্রপাতির টুকরো। তবে পরে তাঁর সেই ধারণা ভুল প্রমান হয়। জিনিসটি বেশ লম্বা, প্রায় ৯ফুট। তবে পরে জানা গেছে, মহাকাশ থেকে মাটিতে পড়া ওই অদ্ভুত বস্তুটি মহাকাশযানের টুকরো।

এ বিষয়ে মার্কিন মহাকাশ সংস্থা নাসা একটি বিবৃতি দিয়েছেন। স্পেসএক্সের পক্ষ থেকে জানানো হয়েছে যে এটি একটি মহাকাশ যানের অংশ। আসলে মহাকাশ থেকে ক্রু-১ মিশন ফেরার সময় ওই রহস্যময় বস্তুটি ড্রাগন মহাকাশযান থেকে ভেঙে পড়ে। ভেঙে পড়া বস্তুটি ওই মহাকাশযানের ট্রাঙ্কের অবশিষ্টাংশ।