মা-বাবার ছবিতে প্রদীপ জ্বালিয়ে নতুন পথচলা অপু বিশ্বাসের

ঢালিউড কুইন অপু বিশ্বাস। দীর্ঘ দেড় যুগ ধরে সিনেমায় কাজ করছেন তিনি। এক সময় ইন্ডাস্ট্রির শীর্ষ নায়িকা হিসেবে তুমুল ব্যস্ত সময় পার করেছেন। এবার তিনি প্রযোজকের খাতায় নাম লেখালেন। আরটিভির প্রতিবেদক নিয়াজ শুভ-এর প্রতিবেদনে এসেছে বিস্তারিত।

২০২১-২২ অর্থবছরে ‘লাল শাড়ি’ সিনেমার জন্য সরকারি অনুদান পেয়েছেন অপু বিশ্বাস। এই নায়িকার প্রযোজনা প্রতিষ্ঠান ‘অপু-জয় চলচ্চিত্র’-এর ব্যানারে এটিই প্রথম সিনেমা। বন্ধন বিশ্বাসের পরিচালনায় এতে অপুর সঙ্গী হচ্ছেন চিত্রনায়ক সাইমন সাদিক।

গত শনিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর বনানীর একটি রেস্তোরাঁয় ‘লাল শাড়ি’ সিনেমার মহরত অনুষ্ঠিত হয়েছে। সেখানে বাবা উপেন্দ্র নাথ বিশ্বাস ও মা শেফালী বিশ্বাসকে শ্রদ্ধা জানিয়ে নিজের প্রযোজনা প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক যাত্রার সূচনা করেন অপু বিশ্বাস। তার মা-বাবার ছবিতে প্রদীপ জ্বালিয়ে এক মিনিট নীরবতা পালন করেন নায়িকাসহ উপস্থিত সকলেই।

অপু বিশ্বাস বলেন, আমার প্রযোজনা প্রতিষ্ঠান অপু-জয় চলচ্চিত্রের নাম দিয়েছেন আমার মা। তাদেরকে (বাবা-মা) স্মরণ করেই চলচ্চিত্রটি উদ্বোধন করেছি। মায়ের ইচ্ছা ছিলো, আমি যেন সরকারি অনুদানের সিনেমার মাধ্যমেই প্রযোজক হিসেবে যাত্রা শুরু করি। বাবা-মা’র আশীর্বাদ পৃথিবীতে সর্বশ্রেষ্ঠ, তারই ফলপ্রসূতে আমি সরকারি অনুদান পেয়েছি।

তিনি আরও বলেন, সিনেমা প্রযোজনা করছি, এ নিয়ে তেমন চাপ অনুভব করছি না। প্রত্যেকের ভালোবাসা, সাপোর্ট ও দিক-নির্দেশনায় মনে হচ্ছে নতুন কিছু করছি। প্রযোজনায় যে প্রেসার থাকার কথা, তা আমি মোটেও বুঝতে পারছি না। আশা করবো, প্রত্যেকের ভালোবাসা ধরে রাখার।

‘লাল শাড়ি’ সিনেমার মহরতে চরকি ঘুরিয়ে উদ্ভোধনী প্রসঙ্গে নায়িকা জানান, মহরতে আমরা চরকি ঘুরিয়ে ‘লাল শাড়ি’র যাত্রা শুরু করেছি। গ্রাম বাংলার তাঁত শিল্পের সঙ্গে জড়িতদের জীবন কাহিনী নিয়েই আমাদের সিনেমার গল্প। সিনেমাটি যাতে সুন্দরভাবে চিত্রায়ন করতে পারি, সেজন্য সবাই দোয়া করবেন।