মিথিলা নয়, তাহলে রাতে কোন নায়িকাকে মেসেজ করেছিলেন সৃজিত?

টালিউডের গুণী পরিচালক সৃজিত মুখার্জি। নির্মাণগুণে এপার-ওপার দুই বাংলাতেই পরিচিতি লাভ করেছেন তিনি। তবে বাংলাদেশি জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলার সঙ্গে বিয়ের পরে পরিচিতি আরও বেড়ে যায় সৃজিতের।

গত নভেম্বরেই সৃজিত-মিথিলার সংসার ভাঙার গুঞ্জন উঠেছিল সোশ্যালেসহ নানা মাধ্যমে। তবে পরে জানা যায়, তাদের দু’জনের সোশ্যাল মিডিয়ার স্ট্যাটাসের জের ধরে বিচ্ছেদের গুঞ্জনের শুরু। দু’জনের সেই স্ট্যাটাস কেবলই কাকতালীয় ছিল বলেও জানিয়েছিলেন তারা।

গত আগস্টে প্রকাশ হয় সৃজিতের ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেননি’ সিরিজ। এতে অভিনয় করেন বাংলাদেশি অভিনেত্রী আজমেরী হক বাঁধন। বিবাহিত জীবনে নানা ঝর-ঝাপটা পার করতে হয়েছে তাকে। গার্হস্থ হিংসার শিকারও হয়েছেন বলে জানিয়েছিলেন তিনি। তবে এসবের পরও থেমে থাকেননি। সৃজিতের কাজের মাধ্যমে নিজেকে ফের তুলে ধরেন নতুন করে।

এদিকে পরিচালক সৃজিত তার স্ত্রী মিথিলাকে কাজের সুযোগ না দিয়ে কেন অন্যকে সুযোগ দিলেন—এ নিয়ে প্রশ্ন ওঠা স্বাভাবিক। তবে বাঁধনকে কিভাবে কাজের প্রস্তাব দিয়েছিলেন সৃজিত, সে কথা জানিয়েছেন ‘রেহানা মরিয়ম নূর’ অভিনেত্রী।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকাকে বাঁধন জানিয়েছেন, সৃজিতের মেসেজকে ভুয়া বলে মনে করেছিলেন। বলেন, করোনা পরিস্থিতি শুরুর দিকে। হঠাৎ একদিন রাতে সৃজিতের কাছ থেকে মেসেজ আসায় মনে হয়েছিল, এই সময় সৃজিত কিনা আমাকে নিয়ে সিরিজের কথা ভাবছেন! এটা সম্ভব!

বাঁধন আরও বলেন, পরদিন বাংলাদেশি এক প্রযোজক কনফারেন্স কলে সৃজিতের সঙ্গে কথা বলিয়ে দেন আমায়। এরপর বিশ্বাস হয় সৃজিতের মেসেজের বিষয়টি।