প্রেমিকাকে বুকে জড়িয়ে ধরে বাইক চালাচ্ছে যুবক, গ্রেপ্তার দু’জনেই

ভালোবাসার প্রকাশ ও আবেগ ভিন্ন ভিন্ন সংস্কৃতিতে ভিন্ন রকম হয়। ভালোবাসার সম্পর্কে আবেগ বেশ গুরুত্বপূর্ণ, আবার এই আবেগ অনুভূতির প্রকাশ হতে হয় গোপনে, কেউ কদাচিৎ তা দেখে ফেললে ভীষণ সমালোচনার মুখে পড়েতে হয়।

তেমনই এক ঘটনা ঘটেছে ভারতের অন্ধ্র প্রদেশে। সেখানে চলন্ত মোটরসাইকেলে প্রেমিক-প্রেমিকা একে অপরকে জড়িয়ে ধরার একটি ভিডিও ভাইরাল হওয়ার পরে ওই দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার (৩১ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস নাউ।

সংবাদমাধ্যম বলছে, প্রেমিকাকে কোলে নিয়ে প্রেমিকের বাইক চালানোর ওই ভাইরাল ভিডিওটি বিশাখাপত্তনমের স্টিল প্ল্যান্ট রোডে ধারণ করা হয়েছে। ভাইরাল ওই ভিডিওতে দেখা যাচ্ছে, প্রেমিকাকে কোলে নিয়ে বাইক চালাচ্ছে প্রেমিক যুবকটি। অর্থাৎ প্রেমিক-প্রেমিকা মুখোমুখি।

চলন্ত বাইকে তেল ট্যাংকের ওপরে উল্টো হয়ে বসে প্রেমিককে আলিঙ্গন করে আছে প্রেমিকা। ভিডিও ফুটেজে মেয়েটিকে কলেজ ড্রেস পরে থাকতে দেখা যায়। ভাইরাল এই ভিডিওটি তৃতীয় কোনও ব্যক্তি তোলেন। পরে সেটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

সংবাদমাধ্যম বলছে, সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি ভাইরাল হওয়ার পর তা দেখে তৎপর হয় পুলিশ। মূলত এরপরই ওই প্রেমিক-প্রেমিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। ভিডিওতে যে যুবতীকে বাইকের তেল ট্যাংকে উল্টো হয়ে প্রেমিককে জড়িয়ে ধরে বসে থাকতে দেখা যাচ্ছে, তার নাম কে শৈলজা। বয়স ১৯ বছর। আর বাইকচালক অর্থাৎ প্রেমিকের নাম অজয় কুমার। তার বয়স ২২ বছর।

অবহেলার মাধ্যমে বেপরোয়া ভাবে গাড়ি চালানোর অভিযোগে ওই প্রেমিক-প্রেমিকার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এর আগেই শৈলজা ও অজয় কুমারকে পুলিশ গ্রেপ্তার করে।

মূলত অভিযুক্ত দু’জনের বিরুদ্ধে মোটর ভেহিকেল আইনের ৩৩৬, ২৭৯, ১২৯, ১৩২ ধারায় পুলিশ মামলা নথিভুক্ত করে। পাশাপাশি ট্রাফিক আইন অমান্য করায় বাইকটিও জব্দ করেছে পুলিশ।

এছাড়া বিশাখাপত্তনমের পুলিশ কমিশনার সিএইচ শ্রীকান্ত মানুষকে ট্রাফিক আইন মেনে চলার পরামর্শ দিয়েছেন।

অবশ্য এই ধরনের ঘটনা ভারতে এটিই প্রথম নয়। এর আগে ২০১৯ সালে অনুরূপ একটি ঘটনায় দিল্লির এক দম্পতি চলন্ত বাইকে একে-অপরকে চুম্বন করার পর বেশ ঝামেলায় পড়েছিলেন।

সেসময় ভাইরাল হওয়া ১৮-সেকেন্ডের একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, এক নারী গাড়ির পেট্রোল ট্যাংকের ওপরে বসে থাকা অবস্থায় এক পুরুষকে জড়িয়ে ধরে আছেন। তারপরে তিনি তার ঘাড় চেপে ধরেন এবং তাকে চু;ম্ব;ন করেন।

ঘটনার সময় তারা বেশ বেপরোয়াভাবে হেলমেট ছাড়াই রাজৌরি গার্ডেন-কীর্তি নগর ক্রসিংয়ের ব্যস্ত রাস্তা দিয়ে যাচ্ছিল।