শাড়ি পরে বাংলা গানে তুমুল ড্যান্স দিলো ৫ সুন্দরী যুবতী

মোটামুটি সবাই ‘কদম ডালে বাজায় বাঁশি’ এহেন জনপ্রিয় বাংলা গানটির সঙ্গে অবগত। তবে এই গানটিকে পল্লীগীতি বা লোকগীতি বা বাউল বা কীর্তন গানও বলতে পারেন। এই গানটির সঙ্গে কয়েক প্রজন্ম জুড়ে রয়েছে রীতিমতন। এবার এই গানটির সঙ্গে নাচ করলেন কয়েকজন সুন্দরী যুবতী। আসলে বাংলা ভাষা এবং বাঙালি সংস্কৃতির উপর টান সব দেশের। তাই বাংলা গানের প্রতিও অনেকের ভালোবাসা। তবে বাংলা গানের একাধিক ভাগ। যেখানে রয়েছে আধুনিক, চলচ্চিত্র, পল্লীগীতি, বাউল, লোকগীতি সবটা ঘিরে বাংলা মিউজিক তৈরি হয়েছে।

ভারতবর্ষ গ্রামবাংলার দেশ, চারিদিকটাই শুধু সবুজে মোড়া। আর এই প্রকৃতির সৌন্দর্য্যের একেকটা নিদর্শন ফুটে ওঠে একেকটা লোকগীতি এবং বাউল গানে। আর এই গান মার্কেটে আসা মাত্রই সুন্দর সঙ্গে সুন্দর সুন্দর নাচের সমীকরণ তৈরি হয়ে যায় নিমেষেই। এই গানের মেক-আপ থেকে কস্টিউম সবটাই সুন্দর হয়। এই গান, আচ্ছা আচ্ছা টপ হিন্দি গানকেও ছাপিয়ে দিতে পারে।

এবার একটি জনপ্রিয় বাউল গান, ‘কদম ডালে বাজায় বাঁশি’ গানটির সঙ্গে অসাধারণ নাচলেন একজন নয় কয়েকজন যুবতী। তাঁরা সবাই ছিপছিপে ফিগারের অধিকারী। আজ তাঁরা সবাই এই গানটির সহিত দূর্দান্ত নাচলেন। বলা ভালো, তিনি যেন এই গানের মধ্যে দিয়েই তাঁর মনের কথা ব্যক্ত করছেন। তাঁরা এই গানটিতে লাল হলুদ শাড়ীতে সেজে, মাথায় খোপা, হালকা মেক-আপ এবং মানানসই গয়নাতে সেজে দুর্দান্ত নাচলেন খোলা প্রকৃতির মাঝেই।

তাঁদের নাচ দেখে চোখ টানল সবারই। খোলা প্রকৃতির মধ্যে অসাধারণ শরীরী হিল্লোল তুললেন সব যুবতী। সবার নাচের অঙ্গভঙ্গি একরকম, কাকে ছেড়ে কাকে দেখবেন বুঝতেই পারবেন না। তাঁদের নাচের কোরিওগ্রাফিও অসাধারণ। আসলে আজকাল নিজেকে ভাইরাল বা বিখ্যাত করার জন্যে বা নিজেকে হিরো-হিরো-হিরোইনদের সমতুল্য করার জন্যে সোশ্যাল মিডিয়া দারুণ ভূমিকা পালন করছে।

তাইতো এখানে খ্যাতির পাশাপাশি রোজগার করার জন্যেও মানুষ নিজেদের ভালমতো প্রস্তুত করছেন। তাইতো এই সকল যুবতী এহেন অসাধারণ নাচ করে আবারও নিজেদের চ্যানেলে একাধিক ফলোয়ারস জোগাড় করে দিল। তাঁদের দুর্দান্ত অঙ্গিভঙ্গি সম্ভার, অঙ্গপ্রত্যঙ্গের পারদর্শীতা, শরীরের হিল্লোল, কোমরের ঠুমকা এবং নজরকাড়া এক্সপ্রেশন দেখে ভিরমি খেলেন নেটিজেনরা। তাঁর নাচের সঙ্গে সঙ্গে ছিল দূর্দান্ত এক্সপ্রেশনেরও জারিঝুরি।

যা দেখে নেটিজেনরা রীতিমতন তাজ্জব হয়ে গিয়েছেন, তাঁর নাচের পারদর্শীতা দেখেই বোঝা যাচ্ছে যে, তিনি নাচে ভীষণই দক্ষ। তাইতো এই ভিডিওটি প্রচুর পছন্দের সংখ্যা ছাড়িয়েছে। ‘Joyjit Dance ‘ নামক একটি ইউটিউব চ্যানেল থেকে ভিডিওটি পোস্ট করা হয়েছে।