সংসার করবে কেউ বিশ্বাস করেননি, সেই মোশাররফের ১৮ বছরের সংসার

প্রথমে বন্ধুত্বপূর্ণ একটা সম্পর্ক ছিল জনপ্রিয় অভিনেতা মোশারফ করিম ও রোবেনা জুঁইয়ের মধ্যে। সেই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থেকে প্রেম অতঃপর পরিণয়। সেই পরিণয়ের আজ ১৮ তম বছর।

আজ থেকে ১৮ বছর আগে অক্টোবরের এমনই এক দিনে ঘর বেধেছিলেন মোশাররফ করিম ও জুঁই। সে সময় মোশাররফ করিম তার বন্ধুর সঙ্গে একটা কোচিং সেন্টার পরিচালনা করতেন ও পড়াতেন। তখন জুঁই পড়েন দশম শ্রেণিতে । প্রি-টেস্ট পরীক্ষার আগে অথবা পরে আমি সেই কোচিং সেন্টারে ভর্তি হয়েছিলেন জুঁই। মোশাররফ করিমের কাছে বাংলা সাহিত্য এবং ইংরেজি গ্রামার পড়তেন। এরপর এইচএসসি এল। তখনও ওই কোচিং সেন্টারেই ভর্তি হলেন। মজার বিষয় হল এইচএসসি শেষ করে জুঁইও সেখানে পড়াতে শুরু করেন। মোশাররফ করিমও জুঁইয়ের কাছে আসার গল্পটা এমনই। যা সময় পেলেই অকপটে জুঁই। বলেন মোশাররফ করিমও।

শিক্ষক হিসেবে যোগ দেয়ার এক বছর পর থেকে মূলত ভালো লাগার আদান-প্রদান শুরু হয় তাদের। তবে বিয়েটা সহজ ছিল না। বিষয়টি নিয়ে জুঁই জানান, আমাদের সম্পর্ক বিয়ে পর্যন্ত গড়াতে কিছু সমস্যার মুখোমুখি হতে হয়েছে। ওর পরিবার থেকে তেমন সমস্যা ছিল না। কারণ মোশাররফ এমনিতেই উদাসীন মানুষ। সে সংসার করবে এটা তার পরিবার ভাবতেই পারেনি!

তিনি বলেন, যখন সেই ছেলে মেয়ে পছন্দ করেছে তখন পরিবার থেকে আর বাধা আসেনি। ওদিকে আমি তখন ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ছি। আমার পরিবারের সুপ্ত ইচ্ছা ছিল- পড়াশোনা শেষ করে উচ্চশিক্ষার জন্য দেশের বাইরে পাঠাবে। কিন্তু তৃতীয় বর্ষে পড়াকালীন বিয়ের সিদ্ধান্ত নিলাম। আমার এই সিদ্ধান্ত পরিবারকে খুব হতাশ করেছিল। এছাড়া কালচারাল কিছু গ্যাপ ছিল। আমার বাড়ি জামালপুর। মোশাররফ করিমের বাড়ি বরিশাল। সবকিছু মিলিয়ে প্রতিবন্ধকতা ছিল।

শোভিজের বেশ সুখী দম্পতি তারা। বিবাহবার্ষিকী উপলক্ষে মোশাররফ করিম-জুঁই বেরিয়ে পড়েন ঘুরতে। নতুন কোনো জায়গায় পালন করেন বিবাহবার্ষিকী। এবার অবশ্য ঢাকাতেই রয়েছেন এই দম্পতি। বিবাহবার্ষিকী উপলক্ষে রোবেনা রেজা জুঁই ফেসবুকে দুটি ছবি পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে তাঁদের বিশেষ দিন পালনের আয়োজন।

ছবির সঙ্গে লিখেছেন, এমনি করেই যায় যদি দিন যাক না। শুভ বিবাহ বার্ষিকী মোশাররফ করিম। দেড় যুগ পূর্তি জন্য অভিনন্দন।