সন্তানদের নিয়ে ফুটবল ক্লাব বানাবেন সিয়াম, ছেলেকে পাঠাবেন রাজ!

সময়ের জনপ্রিয় দুই অভিনেতা সিয়াম আহমেদ ও শরিফুল রাজ। এবার তাদের দুজনকে দেখা যাবে ‘দামাল’ সিনেমায়।

যেখানে তারা ফুটবলার চরিত্রে অভিনয় করেছেন।
জানা যায়, বল পায়ে মাঠ কাপানো স্ট্রাইকার ভূমিকায় দেখা যাবে সিয়ামকে। আর সেই টিমের অধিনায়কের চরিত্রে থাকবেন শরিফুল রাজ।

তারা দুজনেই জানিয়েছেন, সিনেমাটিতে অভিনয় করতে গিয়ে ফুটবলের প্রেমে পড়েছেন তারা। যেতে হয়েছে কঠিন পরিশ্রমের মধ্যে দিয়েও।

‘দামাল’ ফুটবল টিমের এই দুই খেলোয়ার বাস্তব জীবনে পূত্র সন্তানের বাবা। তাই ফুটবল নিয়ে সিনেমা করতে গিয়ে নিজেদের সন্তানদের ফুটবলার বানাবেন কিনা এ প্রশ্ন রাখা হয় দামাল নিয়ে এক সংবাদ সম্মেলনে। অনেকটা মজার ছলেই করা হয় প্রশ্নটি।

প্রশ্ন করার সময় মাইক্রোফোনটা ছিল শরিফুল রাজের হাতে। পরে মাইক্রোফোনসহ প্রশ্নটি সিয়ামের দিকে ছুঁড়ে দেন রাজ। সিয়াম বেশ মজা করেই বলেন, আমার যদি সুযোগ হয় ফুটবল দল না শুধু একটা ফুটবল ক্লাব বানাবো তাদেরকে (সন্তান) দিয়ে।

রাজও সিয়ামের উত্তরে সায় দেন। মাইক্রোফোন নিজের হাতে নিয়ে বলেন, আমিও আমার সন্তানকে সিয়াম ভাইয়ের সেই ফুটবল ক্লাবে পাঠাব।

দুই অভিনেতার এমন উত্তরে হাসির রোল পড়ে অনুষ্ঠানস্থলে।

১৯৭১ সালের স্বাধীন বাংলা ফুটবল দলের ঐতিহাসিক একটি ঘটনাকে কেন্দ্র করে ফরিদুর রেজা সাগরের গল্প ভাবনায় ‘দামাল’ সিনেমা নির্মাণ করছেন রায়হান রাফি। এর চিত্রনাট্য লিখেছেন নাজিম-উদ-দৌলা।

আগামী ২৮ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি । এ উপলক্ষে মঙ্গলবার (১১ অক্টোবর) সন্ধ্যায় বসুন্ধরা সিটি শপিং মলের ফুট কোর্ডে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সেখানে সিয়াম জানান, তারা সিনেমাটির শুটিংয়ের আগে তিন মাস ফুটবল খেলার প্রশিক্ষণ নিয়েছেন। এরপর যখন শুটিংয়ে যান তখন এমনও সময় গিয়েছে তখন শট চলছে, অথচ তারা বমি করছেন। কিন্তু শুটিং বন্ধ করছেন না। এমনই কষ্ট করে তারা সিনেমাটি করেছেন।

রাজ বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময়ে গঠিত স্বাধীন বাংলা ফুটবল দল থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হয়েছে এ সিনেমা। ফুটবলার হতে তিন-চার মাস প্র্যাকটিস করেছি। শুটিংয়ে আমি আমার কাজটা করেছি। বাকি কাজটা ছিল আমার টিমের। দিন শেষে পর্দায় দৃশ্যটা ভালো আসছে। আমি খুশি।

তারকাবহুল এই সিনেমায় বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন সুমিত সেনগুপ্ত, বিদ্যা সিনহা মিম, শাহনাজ সুমি, রাশেদ মামুন অপু, বড়দা মিঠু, পূজা এ্যাগনেস ক্রুজ, সামিয়া অথৈ, সারওয়াত আজাদ বৃষ্টি, কায়েছ চৌধুরী, আজম খান, শায়েদ বাবু, এ কে আজাদ সেতু, সমু চৌধুরী, মিলি বাশার, নাজিফা বাশার, মাজনুন মিজান, সায়ীদ নাজমুল সাকিব, লেনিন, রুবল লোদি, লিমনসহ অনেকেই।