সাপের নাম ধরে ডাক দিলেই সামনে হাজির হয়ে যায়

আমরা গৃহপালিত পশু হিসেবে অনেক ধরনের প্রাণী পুষে রাখি। যেমন গরু -ছাগল, হাঁস- মুরগি, ভেড়া, মহিষ। কুকুর- বিড়াল। তবে পৃথিবীতে এমন অনেক মানুষ আছে যারা খুবই ভয়ঙ্কর প্রাণী পোষে থাকে। যেমনঃ সাপ, বাঘ, কুমির। আজ আমরা এক সাপ পালনকারী সম্পর্কে আপনাদের জানাবো।

সাপ একটি বিষধর প্রাণী। যার বিষে মানুষ মরে যায়। টিভিতে এমন অনেক সাপ আছে যাদের লেজে শরীরের যে কোন অংশ লাগলে সাথে সাথে মানুষ মারা যায়। পৃথিবীতে এমন অনেক সাপ আছে যাদের কামড়ে মানুষ ৫ থেকে ১০ সেকেন্ডের মধ্যেই মারা যায়। কিছু কিছু সাপ আছে তাদের তেমন বিষ থাকে না এবং মানুষকে কামড়ালে সেই সাপের বিষ ক্রিয়া করে না। তবে আমরা ছোট বড় সবাই সাপ থেকে বিরত থাকি। কারণ বেশিরভাগ সাপে বিষধর সাপ হয়।

সাপ পানিতে এবং দাঙ্গায় দুই স্থানে বসবাস করে। সাপের কোন নিজস্ব বাসা থাকে না। তারা ইঁদুরের গর্ত এবং ব্যাঙের গর্তে লুকিয়ে থাকে। ইদুর এবং বেঙ সাপ খাদ্য হিসেবে খেয়ে থাকে। সাপ যখন পানিতে থাকে তখন মাছ শিকার করে থাকে।

আর এই পালনকারী ভিডিও যখন নেট দুনিয়া ছেড়ে দেওয়া হয় প্রচুর পরিমাণে এই ভিডিও ভাইরাল হয়ে যায়। আপনাদের এই ভাইরাল হওয়া ভিডিওর আসল রহস্য সম্পর্কে আজকে জানাবো।

ভারতের উত্তর প্রদেশে এক লোক বসবাস করে। ব্যক্তির সাপকে খুব পছন্দ করে। পোষা প্রাণী হিসেবে সে সাপ পালন করতে থাকে। এভাবে তিনি সাপ পালন করে ছোট থেকে বড় করে তোলে। সময় মত খাবার দেয়া, গোসল করানো নিয়ে শুরু করে সাপকে অনেক প্রশিক্ষণ দেয়া হয়। তিনি সাপকে এমন ভাবে প্রশিক্ষণ দিয়েছেন যে নাম ধরে ডাকলে সাপ চলে আসে। সাপের খাবার হিসেবে কলা ও দুধ খেয়ে থাকে। তিনি নিয়মিত সাপের জন্য খাবার প্রস্তুত রাখে।

তিনি মূলত কোবরা সাপ পালন করে থাকে। সাধারণত এই ধরনের সাপ মানুষের সাথে থাকতে পছন্দ করে। গ্রাম্য এলাকায় এ ধরনের সাপ প্রায়শই জঙ্গল থেকে মানুষের বসত বাড়িতে এসে বাসা বাঁধার চেষ্টা করে। এখান থেকে বোঝা যায় এধরনের সাপ মানুষের সাথে মিশতে পছন্দ করে। তাই এই ব্যক্তি সাপ পালন করার জন্য কোবরা সাপ ঠিক করে নেয়। সে বেশ কয়েকটি সাপ পালন করেন।

ব্যক্তি তার সাপের সাথে খেলাধুলায় মেতে ওঠে। সাপ গুলো ব্যক্তির সাথে স্বচ্ছন্দে খেলতে পছন্দ করে। ব্যক্তি হিসাবে এতটাই ভালোবাসে যে সাপ গুলো তাকে আপন করে নিয়েছে। ব্যক্তি যখন তাদের নাম ধরে ডাকে তখন ঠিক সেই সাপটি ব্যক্তির সামনে এসে উপস্থিত হয়। আমরা এ ধরনের ঘটনা কুকুর-বিড়ালের সময় দেখেছি যে, তাদের নাম ধরে ডাকলে তারা এসে উপস্থিত হয়। কিন্তু সাপের এই ধরনের ব্যাপার আগে কখনো দেখিনি। সাপ যে এভাবে পোষ মেনে যাবে এটি সত্যিই অকল্পনীয়।

ব্যক্তিটি সাপকে এতটাই ভালোবাসে যে সাপের মাথায় চুমু দেয় তখন সাপ রেগে যায় না বরং তাঁর চুমু সাদরে গ্রহণ করে। সাপ এবং মানুষের মধ্যে এরূপ ভালোবাসা সত্যিই বিরল। আপনারা যদি মানুষ এবং সাপের এরূপ ভালোবাসার ভিডিও দেখতে চান তাহলে নিচের লিংকে যেতে পারেন।