‘১০-এ কত পাব?’- বিশেষ অ;ঙ্গ দেখিয়ে শার্লিনকে প্রশ্ন সাজিদের

অবশেষে সাজিদ খানের বিরুদ্ধে শার্লিন চোপড়ার জবা;নবন্দি নথিবদ্ধ করল পুলিশ। এতদিন অবধি তার অভিযোগ ন;থিভুক্ত করা হয়নি বলে জানান অভিনেত্রী। এবার ফলাও করে জানালেন, এফআ;ইআর করে এসেছেন থানায়। সোশাল মিডিয়ায় লেখলেন, শেষমেশ মহিলা পুলিশ অফিসার আমায় ফোন করেন, বয়ান রেকর্ড করেন। ধন্যবাদ জানাব মুম্বাই পুলিশকে? আশা করি, এতদিনে আমার অভিযোগ নথিভুক্ত হলো স্বভাবগতভাবে যৌ;ন হেন;স্তা;কারী সাজিদ খানের বি;রুদ্ধে।

জনপ্রিয় রিয়েলিটি শো ‘বিগ বস’-এ অংশ নেওয়ার পর থেকেই সাজিদকে নিয়ে শোরগোল পড়ে। যৌ;ন হে;নস্তা;য় অভিযুক্ত পরিচালককে কেন ওই শোয়ে জায়গা দেওয়া হলো, সে নিয়ে প্রশ্ন তোলেন মহিলা তারকারা। তাদের মধ্যে অভিনেত্রী শার্লিনও একজন। যার দাবি, তার সঙ্গেও অ;শা;লীন আচরণ করেন সাজিদ। শার্লিনকে নিজের যৌ;না;ঙ্গ দেখিয়ে সাজিদ জিজ্ঞাসা করেছিলেন, ‘০ থেকে ১০-এর মধ্যে কত দেবে?’

সেই অতীত ধামাচাপা পড়ে গিয়েছিল। কিন্তু ‘বিগ বস ১৬’র কল্যাণে তা আবার প্রকাশ্যে আসে। মঞ্চে সাজিদকে বর;খাস্ত করার দাবিতে সোচ্চার নারীদের সঙ্গে গলা মেলান শার্লিনও। জানান, ‘বিগ বস’-এ গিয়ে নম্বরটা এবার দিয়েই আসবেন সাজিদকে। লিখেছিলেন, ”আমি এবার ‘বিগ বস’ মঞ্চে প্রবেশ করতে চাই। ওকে গিয়ে রেটিংটা দিয়ে আসব। দেশবাসী দেখুক, একজন নিগৃহীতা কিভাবে তার হেনস্তাকারীর সঙ্গে ব্যবহার করেন।”

পুলিশ তার অভিযোগ নেওয়ায় এতদিনে কিছুটা স্বস্তি বোধ করছেন অভিনেত্রী। পুলিশের তরফে জানানো হয়েছে, সাজিদকে শিগগিরই জি;জ্ঞাসাবা;দের জন্য থানায় ডেকে পাঠানো হবে।

২০১৮ সালে ‘মি টু’ আন্দোলনের সময়ে যৌ;ন হেন;স্তার অ;ভিযো;গ ওঠে সাজিদের বিরুদ্ধেও। পরিচালক সমিতি থেকে এক বছ;রের জন্য বরখাস্তও করা হয় তাকে। এত কিছুর পর আবারো কি করে ‘বিগ বস’-এর ঘরে দাপিয়ে বেড়াচ্ছেন তিনি- এ অভিযোগ তুলে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুরকে চিঠি লিখেছেন দিল্লির মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল।

স্বাতীর সব অভিযোগ উড়িয়ে সাজিদের পাশে দাঁড়িয়েছে পরিচালক সমিতি। তথ্য ও সম্প্রচার মন্ত্রীকে তারা চিঠি দিয়ে জানিয়েছে, সমিতির কথামতো এক বছরের সাজা ভোগ করেছেন সাজিদ। ২০১৯ সালের মার্চ মাসেই পরিচালকের ওপর থেকে সবধরনের নিষেধা;জ্ঞা তুলে নেন তারা। সুতরাং সাজিদ অবশ্যই নিজের পেশাদার জীবনে ফিরে যেতে পারেন। রোজগারের জন্য তিনি নিজের পছন্দমতো কাজ করতে পারেন।

প্রসঙ্গত, সাজিদের বিরুদ্ধে করা এই অভিযোগের চিঠিতে সই করেছিলেন গায়িকা সোনা মহাপাত্র-সহ আরো অনেকে। মডেল-তারকা র‌্যাচেল হোয়াইট, অভিনেত্রী সিমরান সুরি, শার্লিনের মতো তারকারাও সাজিদকে পর্দায় দেখতে চান না বলে প্রতিবাদ জানিয়েছেন। এই অভিনেত্রীদের অনেকেই অতীতে সাজিদের যৌ;ন লা;ল;সা;র শিকার হয়েছিলেন বলে অভিযোগ। শার্লিন তখনো সাজিদকে ‘যৌ;নশিকা;রি’, ‘অভ্যস্ত যৌ;ন হেন;স্তা;কারী’ ইত্যাদি বলে চিহ্নিত করেছেন।

কিন্তু ১৭ বছর পর কেন মুখ খুললেন শার্লিন? জানতে চাওয়া হলে, সম্প্রতি এক সাক্ষাৎকারে তার দাবি, সাজিদ খানের মতো পরিচিত মুখের বি;রুদ্ধে অভিযোগ জানানোর দুঃসাহস তার ছিল না। তিনি বলেন, ‘ফারহা খানের ভাই সাজিদ। শাহরুখ খান, সালমান খান-সহ একাধিক বলিউড তারকার কাছের মানুষ। তার বিরুদ্ধে এমন অভিযোগ আনব, এটা ভাবতেই পারিনি তখন।’ শেষমেশ বিচার চাইলেন অভিনেত্রী। সূত্র : বলিউডলাইফ ডটকম