৩ মাস ধরে এফডিসিতে না আসার কারণ জানালেন জায়েদ খান

ঢাকাই সিনেমার আলোচিত নাম জায়েদ খান। নানা ঘটনায় সারা বছরই বিতর্কে থাকেন এই চিত্রনায়ক। তাকে নিয়ে বিতর্কের যেন শেষ নেই। একটি শেষ হলে নতুন আরেকটি বিতর্কে জড়িয়ে পড়েন অভিনেতা।

তবে কোনো বিতর্ককেই গায়ে মাখেন না জায়েদ খান। চলেন নিজের মর্জিতে। তার দাবি, যে গাছের ফল মিষ্টি, সে গাছে ঢিলও ছোঁড়া হয় বেশি। অর্থাৎ, যে যতটা জনপ্রিয়, তাকে নিয়ে বিতর্কও তত বেশি হয়।

এগুলো সব জায়েদ খানের বলা পুরনো কথা। নতুন কথা হলো, বেশ কিছু দিন কোনো আলোচনায় নেই এই শিল্পী নেতা। এমনকি সিনেমার শুটিং, এফডিসি কিংবা চলচ্চিত্রের বিভিন্ন অনুষ্ঠান, কোথাও তার দেখাও মিলছে না। তবে কোথায় জায়েদ খান, এ নিয়ে শোবিজ অঙ্গনে আলোচনা হচ্ছে রীতিমতো।

শিল্পী সমিতির নির্বাচন ও শিল্পী সমিতির সাধারণ সম্পাদক থাকাকালীন এফডিসিতে জায়েদ খানের পদচারণা ছিল চোখে পড়ার মতো। কিন্তু শিল্পী সমিতির নির্বাচনের পর বিজয়ী জায়েদ খানের পদের স্থিতবস্থা জারির পর থেকে এ অভিনেতা আর এফডিসিতে আসেন না।

এখন তিনি কোথায় আছেন, কী করছেন তা নিয়ে কথা বলেছেন একটি সংবাদমাধ্যমের সঙ্গে।

জায়েদ খান বলেন, ব্যক্তিগত কাজে গত ১৫ দিন ধরে নিজের এলাকা পিরোজপুরে আছি। বাবা মায়ের কবরস্থান ঠিকঠাক করাসহ কিছু কাজ ছিল সেগুলো করেছি। আগামী ৪ থেকে ৫ দিন পর ঢাকায় ফিরবো।

এফডিসিতে দেখা না যাওয়ার কারণ কী, জানতে চাইলে তিনি বলেন, প্রায় ৩ মাস হয়ে গেছে এফডিসি যাওয়া হয় না। অনেকে মনে করে অন্য কারো ভয়ে হয়তো এফডিসিতে যাচ্ছি না। আসল কথা হচ্ছে এফডিসিতে এখন আর যাওয়ার পরিবেশ নেই। আমরা যে সুন্দর একটা পরিবেশের জন্ম দিয়েছিলাম সেটি এখন আর নেই। এখন সেখানে ইউটিউবারসহ অনেকেই এসে পরিবেশটা একেবারে নষ্ট করে দিয়েছে। কারা তাদের এখানে আসার সুযোগ দিয়েছে এটা এখন সবাই জানে।