মনোজকে কাছে পেয়ে উচ্ছ্বসিত ইডেনের ছাত্রীরা

জনপ্রিয় অভিনেতা মনোজ প্রামাণিক। নাটক কিংবা সিনেমায় এখন নিয়মিত অভিনয় করছেন তিনি। নিপুণ অভিনয়ের মাধ্যমে পেয়েছেন তারকাখ্যাতি।

শুক্রবার (১৮ নভেম্বর) সারাদেশে মুক্তি পেতে যাচ্ছে বিপ্লবী প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘বীরকন্যা প্রীতিলতা’।

এই সিনেমার মুক্তিকে কেন্দ্র বর্তমানে চলছে প্রচার-প্রচারণা। আর তাইতো রোববার (৬ নভেম্বর) প্রীতিলতা ওয়াদ্দেদারের স্মৃতিবিজড়িত শিক্ষাপ্রতিষ্ঠান ইডেন মহিলা কলেজ থেকে শুরু করে ঢাকার প্রচার কার্যক্রম। সিনেমাটি মুক্তি ও মুক্তির পরবর্তী সময় পর্যন্ত সারা দেশব্যাপী থাকবে এর ধারাবাহিকতা।

এদিকে ইডেন কলেজে প্রচারণার সময় মনোজকে ঘিরে ধরেন সেখানকার ছাত্রীরা। মূলত প্রচুর পরিমাণে ভক্ত রয়েছে তার। আর তাই সামনে পেয়ে রীতিমতো তোলপাড় শুরু হয় ছাত্রীবাসে। কেউ মনোজের সঙ্গে কথা বলেছেন, কেউ ছবি তুলেছেন আবার কেউ কেউ সিনেমা দেখার বায়নাও করেছেন। বলা চলে মনোজকে কাছে পেয়ে ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়। এ সময় হাজারও শিক্ষার্থীর কণ্ঠস্বর প্রচারণা কার্যক্রমকে উৎসব মুখর করে তোলে। প্রিয় শিল্পী ও কলাকুশলীদের সাথে ছবি তুলতেশিক্ষার্থী ও শিক্ষকেরা মাঠে নেমে আসেন।

এ প্রসঙ্গে অভিনেতা বলেন, প্রীতিলতার চরিত্রে একজন নুসরাত ইমরোজ তিশা অভিনয় করেছেন, কিন্তু এখানে হাজারও প্রীতিলতা দেখতে পাচ্ছি। আমার মনে হয়, সিনেমাটি সফল হবে। আপনারা সিনেমাটির সঙ্গে থাকবেন এবং দেখবেন। সিনেমাটি দেখলে ইতিহাসের অনেক কিছু জানা যাবে এবং একজন পরিপূর্ণ মানুষের সমাজ, দেশের প্রতি কী দায়বদ্ধতা রয়েছে সেটি জানা যাবে।

প্রসঙ্গত, প্রীতিলতা চরিত্রে অভিনয়কারী নুসরাত ইমরোজ তিশা। তার বিপরীতে বিপ্লবী রামকৃষ্ণের চরিত্রে দেখা যাবে মনোজ প্রামাণিককে।