রচনা ব্যানার্জীর মতন চাই হেলদি ফিগার? জানুন যৌ;বন ধরে রাখার সিক্রেট

বয়স তাঁর ৫০ স্পর্শ করে ফেলেছে, কিন্তু বয়সের বিন্দুমাত্র ছাপ নেই টলি পাড়ার এক অভিনেত্রীর মুখে। হলিউডের সারী সারী অভিনেত্রী (Hollywood Actress) রয়েছেন, যারা বার্ধক্যের ছাপ মুখে পড়তে দেননি।

কিন্তু, ভারতীয় অভিনেত্রীদের ক্ষেত্রে ব্যাপারটা আগে আজকের মত ছিল না। তবে, বর্তমানে বলিউডের যেমন একাধিক অভিনেত্রী (Bollywood Actress) ৫০ বছর বয়সেও সৌন্দর্য্য ও গ্ল্যামারের ময়দানে উঠতি অভিনেত্রীদের টক্কর দেওয়ার ক্ষমতা রাখেন, তেমনই টলিউডের অভিনেত্রীরাও (Tollywood Actress) যে গ্ল্যামার ধরে রাখতে পারেন, তা প্রত্যেক দিন নতুন করে প্রমাণ করে দিচ্ছেন অভিজ্ঞ অভিনেত্রী রচনা ব্যানার্জি (Rachana Banerjee)।

এই অবস্থায়, এর পিছনে রহস্য কী? কীভাবে ৫০ বছর বয়সেও তাঁর মুখমণ্ডলের লাবণ্য অক্ষুণ্ণ রয়েছে? এই জাতীয় প্রশ্ন প্রায়শই উঠতে থাকে। এবার, এই সমস্ত প্রশ্নের উত্তর দিলেন স্বয়ং রচনা ব্যানার্জি। তিনি জানালেন তাঁর সৌন্দর্য্য বজায় থাকার রহস্য।

‘বিউটি সিক্রেট’ (Beauty Secret of Rachana Banerjee)-এর খোলসা করতে গিয়ে তিনি জানালেন যে, রূপের যত্ন নিতে উপযুক্ত পরিমাণে জল পান করা বাধ্যতামূলক। ত্বক সতেজ রাখতে জল বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। একইসঙ্গে তিনি কোন কোন সবজি ও ফল নিয়মিত খান, সেটাও জানালেন তিনি। তাঁর কথায়, তাঁর খাদ্য তালিকায় সবুজ শাকসবজি (Green Vegetables) ও সবুজ ফল (Green Fruits) থাকেই।

এছাড়াও, তিনি জানান যে, ডায়েটিশিয়ানের পরামর্শে তিমি কড়া ডায়েট অনুসরণ করে চলেন। একইসঙ্গে তিনি জাঙ্কফুড পুরোপুরি বর্জন করে ফেলেছেন।

অপরদিকে চুলের যত্ন নিতে তিনি নারকেল তেল ব্যবহার করেন। অতীতে সানস্ক্রিন ব্যবহার না করার আক্ষেপ প্রকাশ করে তিনি আরও জানান যে, বর্তমানে তিনি সানস্ক্রিন ছাড়া বাইরেই বেরোন না।

তাঁর দাবি, সানস্ক্রিন না মেখে তিনি ত্বকের অনেক ক্ষতি করে ফেলেছেন।