গ্লাস থেকে পানি খেলো বিরল কুচকুচে কালো রঙের বিশাল বড় কোবরা

সাপের প্রতি ভয় এবং আগ্রহ দুটোই সবার মধ্যে কাজ করে। গল্পকথায় আমরা সাপের দুধকলা খাওয়ার কথা শুনেছি। প্রবাদ বাক্য হিসেবে শোনা এক জিনিস আর নিজের চোখে সাপকে দুধ না হোক জল খেতে দেখা সম্পুর্ণ আলাদা ব্যপার। সেরকমই একটি সাপের অবাক জলপানের ভিডিও ভাইরাল হলো সোশ্যাল মিডিয়ায়।

কিছুদিন আগে আইএফএস অফিসার সুশান্ত নন্দ বাঁদরের বাচ্চা এবং হাঁসের বাচ্চার একসাথে তরমুজ খাওয়ার ভিডিও পোস্ট করে লিখেছিলেন, এইভাবেই ভালোবাসা ভাগ করে নিলে আনন্দ বাড়ে। এই পোস্টটির টুইট্যেই সুকুমার নামের এক ব্যক্তি সাপের জল পান করার এই ভিডিওটি শেয়ার করেছেন।

ভাইরাল ওই ভিডিওতে দেখা গেল, এক ব্যক্তির হাতে ধরে থাকা কাচের গ্লাস থেকে জল খাচ্ছে কুচকুচে কালো রঙের কিং কোবরা। এন সি সুকুমার নামে এক ব্যক্তির টুইটার প্রোফাইল থেকে এই ভিডিওটি আপলোড করা হয়েছিল কয়েক বছর আগে। ভিডিওটি নতুন করে আবার ভাইরাল হওয়ায় আগে যারা ভিডিওটি দেখেননি তারা ভিডিওটি দেখে শিউরে উঠেছেন।

একটি প্রাকৃতিক পরিবেশে সম্ভবত ওই ব্যক্তি ঘুরছিলেন, সেখানেই ঘটে ঘটনাটি। সাপটি সম্ভবত পোষা নয়। ভিডিওতে দেখা যায় জলপান করে নিজের মতো ফিরে যায় সাপটি। সুকুমার পোস্টটিতে আরো জানিয়েছেন যে সাপ জল খাওয়ার সময় মুখ খোলে না। নাকের ছিদ্র দিয়ে জলপান করে।

ভিডিওটি দেখার পরে অনেকে ভয় পেয়েছেন, আবার কেউ কেউ অবাকও হয়েছেন। কেউ কেউ এমন মন্তব্য করেছেন যে সাপের লেজের দিকে তাকালেই বোঝা যাচ্ছে যে এটি একটি বিশালাকার সাপ।