নৌকায় বসে ২০০ কেজি ওজনের ভেটকি মাছ ধরলেন যুবক

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা এমন অনেক জিনিস জানতে এবং বুঝতে পারি যে আমাদেরকে অবাক করে রেখে দেয়। আমরা সাধারণত খালি চোখে যে সমস্ত ঘটনা দেখতে পারি না সেই সব কিছুই কিন্তু সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেখা যায়।

বর্তমান সময়ে নেট মাধ্যম মানুষের জীবনের সাথে রীতিমত ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে। ৮ থেকে ৮০ সকল বয়সের মানুষ নেট মাধ্যমের অংশ হয়ে পড়েছেন। আগেকার দিনে কিন্তু ইন্টারনেট জগত ব্যবহার এতটা সহজলভ্য ছিল না।। কিন্তু বর্তমানে স্মার্টফোনের ব্যবহার বৃদ্ধির কারণে কিন্তু খুব সহজেই মানুষ সোশ্যাল মিডিয়ার বিভিন্ন অ্যাপ্লিকেশন গুলি ব্যবহার করতে পারছেন।

খুব সহজেই অ্যাকাউন্ট খুলে নিয়ে facebook এবং whatsapp এর মতো প্ল্যাটফর্ম গুলি ব্যবহার করা যাচ্ছে। আমরা সকলেই জানি ভারতের অর্থনীতির একটা বড় অংশ আসে কৃষিকাজ এবং মৎস্য চাষ থেকে। ভারতের জনগণের প্রায় ৭০ শতাংশ মানুষ কৃষিকাজের সাথে যুক্ত। বিশেষ করে গ্রামাঞ্চলের মানুষেরা

কিন্তু কৃষিকাজ এবং উপকূল অঞ্চলের মানুষেরা কিন্তু মৎস্য চাষ কেই নিজেদের পেশা হিসেবে বেশিরভাগ ক্ষেত্রে বেছে নিয়েছেন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রায় সময় এই কৃষিকাজ বা মৎস্য চাষের এমন অনেক ঘটনা আমাদের চোখের সামনে ধরা পড়ে যা আমাদেরকে অবাক করে রেখে দেয়। সম্প্রতি ঠিক এমনই একটি ভিডিও ভাইরাল হয়ে উঠে এসেছে সোশ্যাল মিডিয়ায়।

জানা যাচ্ছে ভিডিওটি সুন্দরবনের কোন এক নদীতে তৈরি করা হয়েছে। আমরা সকলেই জানি সুন্দরবন অঞ্চলের বেশিরভাগ মানুষ চাষাবাদ অথবা মৎস্য চাষের সঙ্গে যুক্ত। এই ভিডিওটিতেও কিন্তু তার ব্যতিক্রম কিছু দেখা যাচ্ছে না। ইউটিউবে তুমুল ভাইরাল এই ভিডিওটিতে আমরা দেখতে পাচ্ছি সুন্দরবনের নদীতে প্রথমবার বড়শি দিয়ে বিশাল বড় ভেটকি মাছ ধরা হয়েছে।

বেশ কয়েকজন যুবক অনেকক্ষণের চেষ্টার পর এই মাছটিকে ধরে ফেলেন। তবে জালে ধরা পরার প্রথম দিকে মাছটি কিন্তু বারংবার বেরিয়ে যাওয়ার চেষ্টা করছিল। কিন্তু শেষ পর্যন্ত মাছের সেই চেষ্টা সফল হয়ে ওঠেনি।

অসাধারণ কায়দায় এই ভেটকি মাছটিকে ধরে তারা সংরক্ষণ করে রাখেন ‌। জানান এটি স্থানীয় বাজারে কিন্তু বেশ ভালো দামেই বিক্রয় করা হবে।‘SUNDARBAN VLOG’ নামের একটি ইউটিউব চ্যানেল থেকে এই ভাইরাল ভিডিওটি শেয়ার করা হয়েছে। বেশ কয়েক মাস আগে ভিডিওটি আপলোড করা হলেও এখনো পর্যন্ত প্রায় আড়াই মিলিয়নের কাছাকাছি মানুষ এই ভিডিওটি দেখে নিয়েছেন। ভাইরাল এই ভিডিওটি পছন্দ করেছেন প্রায় ৪০ হাজার মানুষ।

অনেকেই কিন্তু ভিডিওর কমেন্ট বক্সে নিজেদের মাছ ধরার অভিজ্ঞতা বা নানান ধরনের মতামত শেয়ার করে নিয়েছেন। যদি প্রতিবেদনটি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই কিছুটা সময় করে এই ভিডিওটি দেখে নিতে কিন্তু ভুলবেন না। এই ভিডিওতে শুধুমাত্র অসাধারণ মাছ ধরার দৃশ্য নয় সুন্দরবনের বেশ কিছু অজানা তথ্য আপনারা জানতে পারবেন।