নি;ম্নাঙ্গে কাপড় না পরে শিরোনামে এসেছেন যেসব বলিউড অভিনেত্রীরা

বলিউডের মাধ্যমে সমগ্র ভারতে ফ্যাশন ট্রেন্ড ছড়িয়ে পড়লেও বলিউড কিন্তু অনুকরণ করে হলিউডকে। ইদানিং ‘নো প‍্যান্টস লুক’-এর ফ্যাশন চলছে। কিন্তু এই ফ্যাশনের চল জানতে হলে পিছিয়ে যেতে হবে কয়েক শতক আগে। সময়টা ছিল মেরিলিন মনরোর। তাঁকে একাধিক ছবিতে দেখা গিয়েছে স্বচ্ছ শার্ট ও শর্টস পরে যা দেখে মনে হতে পারে মেরিলিনের পরনে কোনো প‍্যান্ট নেই। পরবর্তীকালে এই ফ্যাশন প্রবেশ করে বলিউডে। তবে তা বলিউডের গন্ডি ছাড়িয়ে পৌঁছে গিয়েছে টলিউডেও। কিন্তু হাই;পটা বরাবর কেড়েছে বলিউড।

কয়েক বছর আগে ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan)-এর একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। ছবিতে ঐশ্বর্যর পরনে ছিল লম্বা সাদা শার্ট ও কালো রঙের ব্লেজার।

করিনা কাপুর খান (Kareena Kapoor khan) প্রায়ই এই ধরনের পোশাকে নিজের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। তাঁকেও একবার আকাশী রঙের শার্ট পরে ফটোশুট করতে দেখা গিয়েছিল। শার্টটি ছিল পুরুষদের।

দীপিকা বহুবার এই ধরনের ফটোশুট করেছেন। তবে অভিনেত্রী হওয়ার আগে তিনি মডেলিং করতেন। সেই সময় একাধিক ফটোশুটে এই স্টাইল ব্যবহার করেছেন তিনি।

এই ধরনের ফটোশুট করেছেন ক্যাটরিনা কাইফ (Katrina Kaif)-ও। একাধিক বার তাঁকে ওভারসাইজড শার্ট অথবা সোয়েটারে ক্যামেরাবন্দি হতে দেখা গেছে।

শিল্পা শেঠি ওভারসাইজড শার্ট পরে শুধুমাত্র ফটোশুটেই থেমে থাকেননি। সাইড স্লিটেড কুর্তা ড্রেস পরে তাঁর পুত্রসন্তান ভিয়ান (Viaan)-এর সাথে ক্যামেরাবন্দি হয়েছিলেন তিনি এবং তাও প্রকাশ্য রাস্তায়।

বলিউডে প্রবেশের শুরু থেকেই একাধিক বার জ্যাকলিন ফার্নান্ডেজ (Jaqline Fernandez) ওভারসাইজড শার্ট ও সোয়েটারে ফটোশুট করে তাক লাগিয়েছেন।

তবে ‘নো প‍্যান্টস লুক’-এর অর্থ প‍্যান্ট না পরা নয়। বরং প‍্যান্ট পরলেও তা দেখা না যাওয়া। এই ক্ষেত্রে মডেল ও অভিনেত্রীরা হট প্যান্ট অদবা শর্ট টাইট পরে থাকেন। কখনও তাঁরা পরেন মাইক্রো শর্ট। ফলে সেগুলি দেখা যায় না।