বাড়ির মধ্যে ঢুকে পড়লো বিরল দুই মাথাওয়ালা সাপ, মুহূর্তে ভাইরাল

উড়িষ্যার কেওনঝড় জেলার দেহেনকিকোটে বনাঞ্চল অঞ্চলে সাপটির দেখা মিলেছে। জঙ্গল থেকে বেরিয়ে এসে সাপটি একটি ঘরে ঢুকে পরে। ভিডিওটি প্রকাশ্যে আসতেই হতবাক নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় প্রতিদিনই এমন কত ভিডিও ভাইরাল হয়ে চলেছে।

কিন্তু এই ভিডিওটি দেখে রীতিমত চক্ষু চড়ক গাছ হয়ে গেছে নেট জনতার। সাপটি কোন প্রজাতির এই ব্যাপারে জানা না গেলেও এমন অদ্ভুত আকৃতি দেখে বেশ ভয় পেয়েছেন সবাই।

এমনিতেই সাপকে সবাই ভয় পায়। তার উপরে এমন অদ্ভুত দু-মাথাওয়ালা সাপ দেখে আরোই ভয় পেয়েছে মানুষ। উড়িষ্যার কেওনঝড় জেলার দেহেনকিকোটে বনাঞ্চল অঞ্চলে সাপটির দেখা মিলেছে। জঙ্গল থেকে বেরিয়ে এসে সাপটি একটি ঘরে ঢুকে পরে। সাপটির একটি শরীর ও দুটো মাথা। জানা যাচ্ছে মস্তিষ্ক আলাদা হওয়ার কারণে তারা পৃথক আচরণ করে। অর্থাৎ খাবারের জন্য তাদের একে অপরের সঙ্গে লড়াই করতেও দেখা মিলেছে।

সভ্যতার বিকাশ যতই ঘটছে, বনভূমির পতন হচ্ছে। ফলে বন্য প্রাণীরা বাসস্থান হারাচ্ছে। এমনকি তাদের খাদ্য সংশয় দেখা দিয়েছে। তাই তারা ভুল বশত বনাঞ্চল ছেড়ে ঢুকে পরে লোকালয়ে। যার ফলে তারা অনিচ্ছাকৃত মানুষের ক্ষতি করে। আবার মানুষরা কখনও ভয় পেয়ে সে বন্য প্রাণীকে মেরে ফেলে। সব মিলিয়ে দেখতে গেলে বন্য প্রাণীরা ক্ষতির মুখে রয়েছে। তাদের বাঁচাতে গাছ লাগানো প্রয়োজন। নয়তো এইভাবে একদিন সব প্রাণী বিলুপ্ত হয়ে যাবে।