মানুষের মতো কথা বলে খুনসুটি ও ঝগড়া করছে দুই টিয়া

ব্যস্ত নাগরিক জীবনে মানুষের কাছে সময় খুবই কম। চাইলেই পশুপাখি বা প্রকৃতির কাছে যাওয়া হয়ে ওঠে না। সম্ভবত সেইজন্যই পশুপাখির ভিডিও সামাজিক মাধ্যমে দেখতে মানুষ এত ভালোবাসে। পশুপাখিদের নিয়ে যারা থাকেন তারা প্রায়ই তাদের নানারকম মুহূর্ত ভিডিও হিসাবে আপলোড করেন। সেসব ভিডিও মুহুর্তের মধ্যে ভাইরাল হতে দেখা যায়। সেরকমই একটি টিয়াপাখির ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে।

‘মিলন মিঠু’ নামের একটি ইউটিউব চ্যানেল থেকে এই ভিডিও আপলোড করা হয়েছে। ইতিমধ্যেই প্রায় ৫০ হাজার মানুষ এটি দেখেছেন। আসলে সারাদিন কাজের পর রিল্যাক্স করার জন্য এইরকম ভিডিও দেখতেই ভালো লাগে। পশুপাখির মধ্যে একটা স্বাভাবিক সরলতা আছে। তারা ঝগড়া করলেও অকারণ শত্রুতা করে না। এই ভিডিওর দুটি টিয়া পাখিও তার ব্যতিক্রম নয়।

এই ভিডিওতে আমরা দেখতে পেয়েছি একটি সাদা টিয়া এবং একটি সবুজ টিয়াকে। দুই টিয়া পাখি একে অপরের সঙ্গে অনরগল কথা বলে চলেছে। ঠিক যেভাবে দুই ঘনিষ্ঠ বন্ধু গল্প করে। গল্প করতে করতেই কী নিয়ে কে জানে হঠাৎ-ই তাদের মধ্যে লেগে যায় ঝগড়া। ভাষা না বুঝলেও তাদের ঝগড়ার উত্তাপ বুঝতে একটুও অসুবিধা হয় না।

তাদের ঝগড়া দেখে তাদের মালিক হয়ত ঝগড়া থামাবার উদ্দেশ্যেই একজনকে আদর করতে যান। এতে দুই পাখির ঝগড়া আরও বেড়ে যায়। তারা আরও রেগে একে অন্যের দিকে তেড়ে আসে। তারপরই ঠোঁটে ঠোঁট দিয়ে শুরু হয়ে যায় যুদ্ধ। দেখে স্পষ্টই বোঝা যায় তারা এরকম ঝগড়াঝাটি নিজেদের মধ্যে প্রায়ই করে থাকে। দুই পাখির এই খুনসুটি ও ঝগড়া নেটিজেনরা খুবই পছন্দ করেছেন।