সুখবর দিলেন তমা

‘বলো না তুমি আমার’ চলচ্চিত্রের মাধ্যমে ২০১০ সালে সিনেমা হলের পর্দায় দেখা যায় তমা মির্জাকে। তিনি একাধারে বিজ্ঞাপন ও নাটকেও অভিনয় করেছেন। তবে এর পাশাপাশি বেশকিছু চলচ্চিত্রে সহ-অভিনেত্রী হিসেবেও অভিনয় করেছেন। কিন্তু অনন্ত হীরার পরিচালনায় ‘ও আমার দেশের মাটি’ চলচ্চিত্রে নায়িকার ভূমিকায় অভিনয় করে আলোচিত হন তিনি। তকমা লাগে চিত্রনায়িকার। এরপর তমা ২০১৫ সালে শাহনেওয়াজ কাঁকলী পরিচালিত ‘নদীজন’ চলচ্চিত্রে পার্শ্বচরিত্রে অভিনয় করে জিতে নেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

তবে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে দিনকে দিন জনপ্রিয় হয়ে উঠছে বাংলাদেশের ওটিটি প্লাটফর্ম। সেই সুবাদে তমা মির্জাও নিজেকে মেলে ধরেছেন। আবারও নিয়মিত হয়েছেন অভিনয়ে।

চলচ্চিত্রের পাশাপাশি ওটিটিতে কাজ করেও প্রশংসা পেয়েছেন তিনি। রায়হান রাফির ‘খাঁচার ভিতর অচিন পাখি’ দিয়ে জানান দিয়েছেন ওটিটিতেও তিনি বাজিমাত করতে প্রস্তুত। আবারও এই প্লাটফর্মে নতুন কাজ নিয়ে হাজির হচ্ছেন তিনি।

তাকে দেখা যাবে ‘ক্যাফে ডিজায়ার’ নামে ওয়েব সিনেমায়। ‘ঊনলৌকিক’ সিরিজের পরিচালক রবিউল আলম রবি এটি নির্মাণ করেছেন। একটি দেশি প্লাটফর্মে ‘ক্যাফে ডিজায়ার’ খুব দ্রুত মুক্তি পেতে যাচ্ছে বলে জানান তিনি।

এ সিনেমা নিয়ে তমা বলেন, ‘সিনেমাটিতে চমৎকার এক গল্প রয়েছে। এতে কাজ করে তৃপ্তি পেয়েছি। অনেক গুণী শিল্পীদের সঙ্গে কাজ করেছি। ভালো অভিজ্ঞতা সঞ্চয় হয়েছে। এখানে আমার চরিত্রটিও দারুণ। আশা করছি দর্শক উপভোগ করবেন সিনেমাটি।

শিবব্রত বর্মণের গল্পে চিত্রনাট্য লিখেছেন পরিচালক ও লেখক নিজেই। সুমন সরকার সিনোমাটোগ্রাফী, রাশিদ শরীফ শোয়েবের মিউজিক ও সালেহ সোবহান অনীমের সম্পাদনা কনটেন্টটিকে অন্যরকম এক মাত্রা যোগ করবে।

তারকা ভরপুর মনস্তাত্বিক সম্পর্কের গল্প ‘ক্যাফে ডিজায়ার’। তমা মির্জা ছাড়াও এতে আরও অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, ইন্তেখাব দিনার, সোহেল মন্ডল, খাইরুল বাশার, শ্যামল মাওলা, সানজিদা প্রীতি, সারিকা সাবরিন, আইশা খান, ফারহানা হামিদ, প্রিয়ন্তী উর্বী, প্রিয়াম অর্চি, বায়েজিদ হক জোয়ারদারসহ অনেকই অভিনয় করেছেন এই সিনেমায়।