এবার উদোম গায়ে শাহরুখ

প্রতি মাসের ২৫ তারিখ ‘পাঠান’ দিবস উদযাপন করছে বলিউডের নামজাদা প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মস। কারণ অ্যাকশনধর্মী এই সিনেমা মুক্তি পাবে আগামী বছরের ২৫ জানুয়ারি। এর মাধ্যমে পাঁচ বছর পর বড় পর্দায় ফিরছেন সুপারস্টার শাহরুখ খান। আজ (২৫ সেপ্টেম্বর) তার চরিত্রের একঝলক প্রকাশিত হলো সোশ্যাল মিডিয়ায়।

ভক্তরা এখন প্রিয় তারকার নতুন স্থিরচিত্রে মেতে আছে। কারণ এতে ৫৬ বছর বয়সী শাহরুখকে উদোম গায়ে সিক্স প্যাক অ্যাবসে দেখা গেছে। যশরাজ ফিল্মসের এই পোস্ট শেয়ার করেছেন তিনি। এর ক্যাপশনে তার বুদ্ধিমত্তা ও রসবোধের আভাস মিলেছে।

ছবিটির সঙ্গে যশ চোপড়া পরিচালিত ‘সিলসিলা’ (১৯৮১) সিনেমায় ব্যবহৃত কবিতা জুড়ে দিয়েছেন তিনি। তার কথায়, “আমার কাছে আজ আমার শার্ট: ‘তুমি যদি থাকতে কেমন হতো? তুমি এই কথায় হয়রান হয়ে যেতে, তুমি এই কথায় কতোটা হাসতে, তুমি যদি থাকতে তো এমন হতো।’ আমিও ‘পাঠান’-এর জন্য অপেক্ষায়।”
সোশ্যাল মিডিয়ায় নতুন ও পুরনো বিভিন্ন পোস্টের জন্য ব্যাপক সাড়া প্রসঙ্গে পরিচালক সিদ্ধার্থ আনন্দ বলেন, “সিনেমার নাম ঘোষণার ভিডিও থেকে শুরু করে শাহরুখ খানের প্রথম লুক, দীপিকা পাড়ুকোনের একঝলক উন্মোচনসহ এখন পর্যন্ত প্রকাশিত সিনেমার প্রতিটি বিষয়কে কেন্দ্র করে সবার ইতিবাচক প্রতিক্রিয়ায় আমি উচ্ছ্বসিত। সবকিছুই দর্শকদের পছন্দ হওয়ায় আমরা ধন্য। দর্শক কী ভাবছে এবং মনে করছে সেসব আমাদের সবার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ‘পাঠান’ দর্শকদের মধ্যে ছাপ ফেলতে শুরু করেছে বলে আমরা খুশি।”

শাহরুখ ও দীপিকা ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন জন আব্রাহাম। এজন্য রোমাঞ্চিত সিদ্ধার্থ আনন্দ বলেন, “ভারতীয় সিনেমায় নতুন মানদণ্ড স্থাপন করতে পারে, দর্শকদের বরাবরই সিনেমা হলে এমন অনুভূতি দেওয়ার চেষ্টা করি। আমরা সবাই কঠোর পরিশ্রম করছি যাতে ‘পাঠান’ একই অনুভূতি সৃষ্টি করতে পারে।”