গুরুতর অসুস্থ কবীর সুমন হাসপাতালে

গুরুতর অসুস্থ সংগীতশিল্পী কবীর সুমনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার (২৯ জানুয়ারি) বেলা ৩টার দিকে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। তৃণমূলের প্রাক্তন এই সংসদ সদস্যকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে। আনন্দ বাজার এ খবর প্রকাশ করেছে।

হাসপাতাল সূত্রের বরাত দিয়ে এ প্রতিবেদনে জানানো হয়, বেশ কিছু দিন ধরে অসুস্থ কবীর সুমন। সোমবার তার শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বুকে সংক্রমণ ছাড়াও হৃদ‌যন্ত্রে সমস্যা রয়েছে এই শিল্পীর। তীব্র শ্বাসপ্রশ্বাসের কষ্টে ভুগছিলেন তিনি। মেডিসিন এবং হৃদরোগ (কার্ডিওলজি) বিভাগের চিকিৎসকেরা শিল্পীর চিকিৎসা করছেন।

সংগীতশিল্পী কবীর সুমনের ঘনিষ্ঠজন মনীষা দাশগুপ্ত ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। তাতে তিনি লেখেন, ‘কবীর সুমন শ্বাসকষ্ট নিয়ে আজ সকালে কলকাতা মেডিকেল কলেজে ভর্তি হয়েছেন। চিকিৎসা চলছে। ডাক্তারদের নির্দেশে দেখা করার ওপর বিধিনিষেধ রয়েছে।’

১৯৯২ সালে ‘তোমাকে চাই’ শিরোনামের একটি গানের অ্যালবাম প্রকাশ করে শ্রোতাপ্রিয়তার শীর্ষে চলে যান কবীর সুমন। জীবনমুখী বাংলা গানের প্রবর্তক হিসেবে তাকে দুই বাংলার শ্রোতারা সাদরে গ্রহণ করেন। একসময় স্থানীয় রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত হন। পরে যাদবপুর কেন্দ্র থেকে তৃণমূলের সংসদ সদস্য নির্বাচিত হন।