ভারতে নেতার জন্মদিন অনুষ্ঠানে অপু বিশ্বাস, তুমুল হইচই

ওপার বাংলার রাজনীতিতে আলোচিত মুখ হুমায়ুন কবির। এই নেতাকে ঘিরে পশ্চিমবঙ্গে বিতর্ক চলেই। বারবার বিতর্কে জড়িয়ে নিজের দলকেও অস্বস্তিতে ফেলেছেন মুর্শিদাবাদের ভরতপুরের তৃণমূল বিধায়ক। বিশাল আয়োজনে পালন করেছেন জন্মদিন। সেখানে অতিথি হিসেবে ডেকেছিলেন বাংলাদেশের অপু বিশ্বাসকে। এ নিয়ে শুরু হয়েছে তুমুল হইচই।

ভারতীয় গণমাধ্যম নিউজ এইটিন এক প্রতিবেদনে জানিয়েছে, জন্মদিনে পালন করতে দশ লক্ষ রুপি খরচ করেছেনর্কে তৃণমূল বিধায়ক হুমায়ুন কবির। গত সোমবারইকলকাতায় নজরুল মঞ্চ থেকে দলের নেতা, কর্মীদের সাধারণ জীবনযাপনের পরামর্শ দিয়েছিলেন দলনেত্রী মমতা বন্দোপাধ্যায়।

আর ঠিক তার পরের দিন অর্থাৎ গতকাল দিনভর ধুমধাম করে নিজের জন্মদিন পালন করলেন হুমায়ুন কবির। কেটেছেন ৬০ পাউন্ড ওজনের কেক।

এমনকি, জন্মদিন উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানে হাজির ছিলেন বাংলাদেশের জনপ্রিয় জুটি অভিনেত্রী অপু বিশ্বাস। বিধায়কের জন্মদিন উপলক্ষে দু’ বেলা কয়েক হাজার মানুষের জন্য ছিল খাওয়া দাওয়ার বিরাট আয়োজন। রাখঢাক না করে বিধায়ক নিজেই জানিয়েছেন, সবমিলিয়ে খরচ হয়েছে লাখ দশেক!

মঙ্গলবার (৩ জানুয়ারি) ৬০ বছরে পা দিয়েছেন তৃণমূল বিধায়ক হুমায়ুন কবির। সেই উপলক্ষেই ভরতপুরের সালারে গতকাল প্রায় পাঁচ হাজার মানুষের খাওয়া দাওয়ার বিরাট আয়োজন ছিল। রীতিমতো সাংস্কৃতিক অনুষ্ঠানেরও ব্যবস্থা করা হয়। মাঠের ভিতরে কয়েক হাজার মানুষ সেই অনুষ্ঠান দেখতে হাজির ছিলেন। বিধায়ক কেক কাটার পরই শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। যেখানে মূল আকর্ষণ ছিলেন বাংলাদেশের অভিনেত্রী অপু বিশ্বাস।

কিন্তু মূলত হইচই শুরু হয়েছে মুখ্যমন্ত্রী ব্যয় কমানোর বক্তব্য দেওয়ার পরদিন একজন বিধায়কের ১০ লাখ রুপি খরচ করে জন্মদিন পালন করায়। বিদেশি অতিথি ও বিশাল আয়োজন মেনে নিচ্ছেন না বিরোধী দলের অনেকে।