মাত্র ৫ জনের জন্য ২৭ তলা বাড়ি সহ ৬০০ জন কাজের লোক, দেখুন মুকেশ আম্বানির বিলাসবহুল বাড়ির অন্দরমহল

ভারতের ধনী ব্যক্তিদের মধ্যে সবার প্রথমে নাম আছে মুকেশ আম্বানির। তাঁর জীবনযাত্রা নিয়ে প্রায়ই খবরের শিরোনামে থাকে। তাঁর ব্যক্তিগত জীবন এবং প্রফেশনাল জীবন নিয়ে চর্চার বিষয়বস্তু হয়ে থাকে। মুকেশ আম্বানি হলেন রিলায়েন্স জিওর কর্ণধার। তিনি বিশ্বের মধ্যে ৮তম ধনী ব্যক্তি।

তাঁর বাড়ি নিয়েও আলোচনার বিষয়বস্তু হয়ে থাকে। তাঁর বাড়ির তিনি নাম রেখেছেন ‘আন্টিলিয়া’। তিনি আটলান্টিক মহাসাগরের নাম অনুসারে বাড়ির নাম রেখেছেন। বলা হয়ে থাকে, ভারতের সবচেয়ে উঁচু বাড়ি হলো তার বাড়িটি। মুকেশ আম্বানির ২৭ তলা উঁচু বিল্ডিংটি কিন্তু ৫৭০ ফুট উচ্চতা বিশিষ্ট যা আসলে ৪০ তলা উঁচু বিল্ডিং এর সমান। আর সুযোগ সুবিধার দিক থেকে সবার আগে এগিয়ে রয়েছে এই “আন্টিলিয়া”।২৭ তলা তাঁর বাড়ি তৈরি করতে ১০০ কোটি পাউন্ড খরচ হয়েছে।

তাঁর বাড়িটি পুরো রাজ প্রাসাদের মতো। বাড়ির উচ্চতা ৫৭০ ফুট। এই রাজকীয় প্রাসাদে হেয়ার স্পা থেকে শুরু করে সুইমিংপুল, যোগা স্টুডিও এবং ডান্স স্টুডিও, বলরুম, আইসক্রিম পার্লার ও ব্যক্তিগত থিয়েটার প্রমুখ সমস্ত কিছুই রয়েছে। থিয়েটার রুমে ৫০ জন মানুষ একসাথে বসে শো দেখতে পারবেন। সমস্ত কিছু দেখার জন্য ৬০০ জন কর্মচরী রয়েছে।

থিয়েটারের ওপরে ছাদ রয়েছে। সেই ছাদে আম্বানি মনোরম বাগান সাজিয়েছেন। ২৭ তলা বিল্ডিংএর ৬ তলায় রয়েছে পার্কিংয়ের জায়গা। সেখানে একসাথে ১৬৮টি গাড়ি রাখা যাবে। পুরো বাড়িতে এলিভেটর রয়েছে ৯ টি। পরিবারের সদস্যের জন্য আলাদা এলিভেটর এবং গেস্টদের জন্য আলাদা এলিভেটর রয়েছে। আম্বানির নিজস্ব হেলিকপ্টার রয়েছে। ২৭ তলা বিল্ডিংএর একদম উপরের ছাদে ৩ টি হেলিপ্যাডও রয়েছে।