যেমনি রূপ তেমনি গুণ, সৌন্দর্যে নিরিখে টলিউড নায়িকাদের হার মানাবে জিতের স্ত্রী মোহনা, রইল তাঁর ছবি

টলিউডের একজন অন্যতম জনপ্রিয় অভিনেতা হলেন জিৎ (Jeet)। টলিউডে পা রাখার আগে ২০০১ সালে মুক্তিপ্রাপ্ত তেলেগু সিনেমা ‘চান্দু’ (Chandu)-র মাধ্যমে অভিনয় জগতে হাতেখড়ি হয় তাঁর‌। তবে তিনি প্রথম বাংলা চলচ্চিত্র জগতে পা রাখেন ২০০২ সালে মুক্তিপ্রাপ্ত ‘সাথী’ (Sathi) সিনেমার মাধ্যমে। আর এরপর থেকেই একের পর এক হিট সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের। আর বর্তমানে তিনি টলিউড ইন্ডাস্ট্রির প্রথম সারির অভিনেতাদের মধ্যে একজন।

তবে অভিনেতাকে সকলে ভালোভাবে চিনলেও তাঁর ব্যক্তিগত জীবন সম্পর্কে অনেকেই অবগত নন। অভিনয়ের পাশাপাশি বর্তমানে তিনি নিজের স্ত্রী ও সন্তানকে নিয়ে হয়ে উঠেছেন সুখী গৃহকোণ। অভিনেতার স্ত্রীর নাম মোহনা রাতলানি (Mohana Ratlani)। আর তিনি সৌন্দর্যতার দিক থেকে যেকোনো বড়ো বড়ো টলি অভিনেত্রীদেরকে দশ গোলে মাত দেবেন। তবে তিনি অভিনয় জগতের অংশ নন। আসুন তাহলে আজকের এই প্রতিবেদনে অভিনেতার স্ত্রী মোহনা রাতলানির সম্পর্কে জেনে নেওয়া যাক।

জিৎ জন্মসূত্রে বাঙালি নন। তিনি একটি পাঞ্জাবি ঘরের সন্তান। ইন্ডাস্ট্রিতে তাঁকে সকলে জিৎ নামে চিনলেও তাঁর আসল নাম জিতেন্দ্র মাদনানী (Jitendra Madnani)। যেহেতু বলিউডে জিতেন্দ্র নামক একজন প্রবাদপ্রতিম অভিনেতা রয়েছেন তাই তিনি ইন্ডাস্ট্রিতে নিজের নাম জিতেন্দ্র থেকে জিৎ রাখেন। বাঙালি পরিবারে জন্মগ্রহণ না করলেও অভিনেতার শেশব কেটেছে দক্ষিণ কলকাতাতে। এরপর ১৯৯৩ সালে মডেলিং-এর মাধ্যমে নিজের কেরিয়ার শুরু করেন তিনি। তারপর তিনি সুযোগ পান ১৯৯৪ সালে সম্প্রচারিত হওয়া ‘বিষবৃক্ষ’ নামক ধারাবাহিকের হাত ধরে।

এতো ছিল অভিনেতার কর্মজীবনের কথা। এবার অভিনেতার ব্যাক্তিগত জীবনে একটু উঁকি মেরে নেওয়া যাক। ২০১১ সালে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হন মোহনা রাতলানির সাথে। আর তিনি ছিলেন একজন সাধারণ শিক্ষিকা। তিনি লখনৌয়ের একটি বিদ্যালয়ে শিক্ষকতা করতেন। তিনি সৌন্দর্যে যেকোনো টলি অভিনেত্রীদেরকে চেয়ে অনেক বেশি সুন্দরী। যেখানে বেশিরভাগ তারকাদের সম্পর্ক বেশিদিন টেকে না সেখানে ১৩ বছর পেরিয়ে গেলেও জিৎ ও মোহনার জুটি আজও রয়েছে অটুট। তবে অভিনেতা মাঝে মাঝেই লাইম লাইটে উঠে এলেও অভিনেতার স্ত্রীকে খুব কমই চোখে পরে। তবে যাই হোক দর্শকদের কাছে এই জুটিটি যে একদম পারফেক্ট কাপল তা কিন্তু বলার অপেক্ষা রাখে না।