রঙ না করে পাকা চুল কালো করার ‘মিরাকেল ড্রিঙ্ক’! জে’নে নিন তৈরির পদ্ধতি

চুলে হাল’কা পাক ধ’রেছে? কিন্তু বয়সটা তো এখনও চুল পা’কার মতো হয়নি! তা হলে উপায়? এখন তো নানা ধ’রনের হে’য়ার কালার পাওয়া যায়। প্র’য়োজনে ব্যবহার ক’রতেই পারেন।

যারা হেয়ার কালার ব্যবহার করত চান না, তাদের কি পাকা চুল নিয়েই এ’গিয়ে যেতে হবে বাকি জী’বনটা! একেবারেই নয়। বা’ড়িতেই তৈরি করে নিন এক মি’শ্রণ, যা নি’য়মিত পান করলে পেতে পারেন উ’পকার। খবর এবেলা ।

স’র্বভারতীয় এক সংবাদমাধ্য’মে প্র’কাশিত এক খবর অ’নুযায়ী, এই ‘মি’রাকেল ড্রিঙ্ক’ দিনে তিন থেকে চার বার এক চা চামচ করে খাওয়ার আগে খেতে হবে, মাস তিনেকের জন্য। তা হলেই নাকি কে’ল্লা ফতে।

প্র’তিবেদনেই বলা হয়েছে, কী ভাবে তৈরি ক’রতে হবে চুল কালো রাখার সেই ‘মিরাকেল ড্রিঙ্ক’— উপকরণ- ৫টি পাতিলেবু , ৫টি রসুন কোয়া (ছাড়ানো), ১ কাপ মধু, ১ কাপ ফ্ল্যাক্স সিডের তেল।

পদ্ধতি- সব কিছু এক স’ঙ্গে ব্লে’ন্ডারে দিয়ে দিন। লেবুর ছাল না ছা’ড়ালেও অসু’বিধা নেই। মি’শ্রণটি ঘন হয়ে এলে তা একটি কাচের জারে ঢেলে রাখু’ন।

প্র’তিবেদন অ’নুযায়ী, যারা এই মি’শ্র’ণ ব্যবহার ক’রেছেন, তারা উপকার পেয়েছেন। তাদের মতে, শুধু কালো চুলই নয়, মি’শ্রণ খাওয়ার ফলে তাদের দৃ’ষ্টিশ’ক্তিও ভাল হ’য়েছে বলে জা’না গিয়েছে।