সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম রাবির নুসরাত

১৬ তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের সহকারী জজ নিয়োগ পরীক্ষায় সারা দেশে প্রথম হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী নুসরাত জেনি। আজ রবিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ নিয়ে টানা চতুর্থ বারের মতো রাবির আইন বিভাগের শিক্ষার্থীরা এই পরীক্ষায় প্রথম স্থান ধরে রেখেছেন।

পরীক্ষায় প্রথম স্থান অর্জনকারী নুসরাত জেরিন জেনি রাবির আইন বিভাগের ৪০ তম ব্যাচের শিক্ষার্থী৷ তিনি স্নাতক পরীক্ষায়ও বিভাগে প্রথম হয়েছেন৷ এর আগে গত ১৩ তম বিজেএস পরীক্ষায় সারা দেশে প্রথম স্থান অর্জন করেন রাবির আইন বিভাগের শিউলী নাহার, ১৪ তম পরীক্ষায় প্রথম হয় সুমাইয়া নাসরিন শামা এবং ১৫ তম পরীক্ষায় প্রথম হয়েছেন আশিক উজ জামান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মেধা তালিকায় থাকা ৯৯তম থেকে ১০৪তম পরীক্ষার্থীরা একই নম্বর পাওয়ায় ১০০ জন চূড়ান্ত মনোনীত প্রার্থীর সঙ্গে অতিরিক্ত আরও চারজন মিলিয়ে মোট ১০৪ জনকে সাময়িকভাবে মনোনীত করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর বলেন, ‘এ নিয়ে টানা চতুর্থ বারের মতো আইন বিভাগের শিক্ষার্থীরা সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম হয়েছেন। এবার প্রথম স্থান অর্জন করেছে আইন বিভাগের ৪০ তম ব্যাচের শিক্ষার্থী নুসরাত জেরিন জেনি। তাকে নিয়ে আমাদের এমনিই প্রত্যাশা ছিল, ভালো কিছু করবে। সে বিভাগের ঐতিহ্য ধরে রেখেছে৷ এছাড়া এখন পর্যন্ত মেধাতালিকায় ১৫ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে বলে জানা গেছে।’